ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ফতুল্লায় কারখানায় বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৩ জুন ২০২১, ১৩:০৭

ফতুল্লায় কারখানায় বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি চারতলা ভবনের নিচতলায় আন্ডারগ্রাউন্ডে অবস্থিত ডাইং কারখানায় বিস্ফোরণে মো. আমিন শরিফ নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনার পরপরই লাশ গুমে ব্যর্থ হয়ে কারখানার মালিকপক্ষ পালিয়ে গেছে।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ফতুল্লা থানা গেটের বিপরীতে আজাদ ডাইং নামক কারখানায় এ ঘটনা ঘটে।

নিহত আমিন শরিফ চট্টগ্রামের মিরসরাই উপজেলার ৬ নং ইছাখালী ইউনিয়নের নন্দী গ্রামের বাসিন্দা। তিনি ওই কারখানার বয়লার অপারেটর হিসেবে কাজ করতেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে ড্রাইংয়ের ভেতর থেকে প্রচুর ধোঁয়া বের হয়। এ সময় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসলে কারখানার মালিকপক্ষ বলে আগুন নিজেরাই নিভিয়ে ফেলেছে। এতে ফায়ার সার্ভিসের কর্মীরা চলে যায়। এ সময় অন্য শ্রমিকরা অভিযোগ করেন কারখানায় বিস্ফোরণে শ্রমিক নিহত হয়েছে, সেটি গুমের চেষ্টা করছে মালিকপক্ষ। পরে পুলিশ কারখানার ভেতরে তল্লাশি করে সেখান থেকে সাদা পাউডার ও কাপড় দিয়ে পেঁচানো লাশ উদ্ধার করে।

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রকিবুজ্জামান জানান, ঘটনাস্থল থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর মালিকপক্ষের লোকজন পালিয়ে যায়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত