ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ২৩ জুন ২০২১, ১৪:৫৫

প্রিন্ট

বিএনপির অপরাজনীতির বিরুদ্ধে সজাগ থাকুন

বিএনপির অপরাজনীতির বিরুদ্ধে সজাগ থাকুন
ফাইল ছবি

গোপালগঞ্জ প্রতিনিধি

বিএনপি ও জামায়াতের জঙ্গিবাদ-অপরাজনীতির বিরুদ্ধে নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান।

বুধবার বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ আহ্বান জানান তিনি।

ফারুক খান বলেন, আগামী দিনে বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ হলো জঙ্গিবাদ ও অপরাজনীতি, যেটা বিএনপি ও জামায়াত করে আসছে- এর বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে। আর উন্নয়নের ধারা ধরে রাখতে পারলে আগামী ২০২৩ সালের মধ্যে বাংলাদেশ ২৩তম অর্থনৈতিক দেশ হবে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে দেশ যাতে পরিচালিত হয় সেই রাজনৈতিক ধারা অব্যাহত রাখতে হবে।

এসময় করোনা প্রতিরোধে নেতাকর্মীদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে বাংলাদেশের মানুষ তাদের মূল্যবান ভোটের অধিকার প্রয়োগ করবেন।

শুধু বাংলাদেশ নয় আওয়ামী লীগ বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ সফল রাজনৈতিক দল মন্তব্য করে ফারুক খান বলেন, ৭২ বছরের ইতিহাসে বাংলাদেশ আওয়ামী লীগ বাঙ্গালী জাতির সকল আন্দোলন, অধিকার, ভাষা আন্দোলন, ৬ দফা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান ও মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছে। দেশ স্বাধীনের পর অনেকেই বলেছিল বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি হবে। সেই তলাবিহিনী ঝুড়ি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের উন্নয়নের রোল মডেল। আজ বাংলাদেশের জন্য যেমন একটি আনন্দের দিন তেমনি সারা বিশ্বের জন্যও একটি আনন্দের দিন।

এর আগে ফারুক খান নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর জেলা ও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। পরে বঙ্গবন্ধু এবং ১৫ আগস্ট নিহত পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এসময় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও মির্জা আজম এমপি, কেন্দ্রীয় কমিটির সদস্য সাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আবদুল আউয়াল শামীম, ইকবাল হোসেন আপু এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সিনিয়র সহ সভাপতি মোধ রুহুল আমীন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাসসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত