ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

এনআইডি টেবিল-চেয়ার না যে উঠিয়ে নিয়ে গেলাম

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ জুন ২০২১, ১৬:১৮  
আপডেট :
 ২৩ জুন ২০২১, ১৬:২৪

এনআইডি টেবিল-চেয়ার না যে উঠিয়ে নিয়ে গেলাম
সংগৃহীত ছবি

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা টেবিল-চেয়ার না যে উঠিয়ে নিয়ে গেলাম, এটা নিয়ে আলোচনায় বসতে হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

বুধবার রাজধানীর ইটিআই ভবনে মেডিক‌্যাল ক্যাম্প উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

নূরুল হুদা বলেন, এনআইডি সেবা চলে গেলে নির্বাচন কমিশনের কার্যক্রমে অসুবিধা হবে। নিশ্চয়ই সচিব পর্যায়ে এই বিষয়ে কথাবার্তা হবে। আমাদের সুবিধা-অসুবিধাগুলো তাদেরকে জানাবো।

‌‘এনআইডি বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আগের সিদ্ধান্ত থাকলেও তারা আমাদের সঙ্গে বসবেন, তারপর সিদ্ধান্ত নেবেন। আমরা তো আমাদের অবস্থান অনেক আগেই বলেছি। আমাদের যে অবস্থান আছে সেটা তাদেরকে বোঝাবো, সিদ্ধান্ত কী হবে তখন দেখা যাবে। এখন তো আগেই বলা যাবে না।’

সিইসি বলেন, সরকারে অবশ্যই কিছু যুক্তি আছে। আমাদেরও কিছু যুক্তি আছে এগুলো নিয়ে আলোচনা হবে। তাদের বক্তব্য হলো এই সেবা নির্বাচন কমিশনের অধীনে থাকে না এবং সেই যুক্তিটা ঠিক। তবে আমাদের যুক্তি হলো এই কাজটা আমাদের অনেক পরিশ্রমের ফসল। এই কাজটা করার জন্য অনেক কর্মী তৈরি হয়েছে এবং তারা অত্যন্ত পেশাদার। এতো দিনের ভুল ভ্রান্তি শেষে সব পেরিয়ে অত্যন্ত উচ্চ পর্যায়ের প্রযুক্তিসম্পন্ন কাজ তারা তৈরি করতে পেরেছে। এটার জন্য নির্বাচন কমিশন গর্ববোধ করে। এই পরিপ্রেক্ষিতে আমরা বলেছিলাম যে, এতোগুলো লোক আবার তৈরি করা, আবার ১২ বছর ঘুরে অন্য কোনো ডিপার্টমেন্টের পক্ষে সম্ভব না। তবে তাদের যুক্তি হলো সরকারের জিনিস তারা নিয়ে যাবে।

প্রসঙ্গত, গত ২ জুন এনআইডির নিবন্ধন কার্যক্রম আইনানুগভাবে নির্বাচন কমিশন (ইসি) থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত