ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

একদিনে ৯ মৃত্যু, সাত দিনের লকডাউনে যশোর

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০২১, ০৩:২৮  
আপডেট :
 ২৪ জুন ২০২১, ০৩:৩৭

একদিনে ৯ মৃত্যু, সাত দিনের লকডাউনে যশোর
ফাইল ছবি

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৫ শতাংশ। জেলায় করোনা ও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৯ জন। গত দুইদিনে মৃত্যু হয়েছে ১৯ জনের।

করোনা সংক্রমণ উদ্বেগজনকভাবে বাড়তে থাকায় যশোরে আগামী ৭ দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার রাত ১২টা থেকে লকডাউন শুরু হয়েছে, যা আগামী ৩০ জুন রাত ১২ পর্যন্ত কার্যকর করা হবে।

এর আগে দুপুরে যশোর সার্কিট হাউজে করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

যশোর করোনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

বিধিনিষেধ সংক্রান্ত এক গণবিজ্ঞপ্তিতে জেলা প্রশাসন জানিয়েছে, যশোর জেলার অভ্যন্তরীণ সকল রুটে এবং আন্তঃজেলা বাস, ট্রেন ও সকল প্রকার গণপরিবহনসহ সিএনজি, রিকশা, ভ্যান, অটোরিকশা, মোটরসাইকেল, থ্রিহুইলার, হিউম্যান হলার চলাচল বন্ধ থাকবে।

সকল বিনোদন কেন্দ্রসহ জনসমাবেশ হয় এমন ধরণের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় জমায়েত বন্ধ থাকবে। এছাড়া সকল ধরণের দোকানপাট, শপিংমল, হোটেল, রেস্তোরাঁ , চায়ের দোকান, বিপণীবিতান বন্ধ থাকবে।

তবে জরুরি সেবা দানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে।

প্রধান অতিথির বক্তেব্যে মন্ত্রী বলেন, দিন দিন যশোরে করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, সে কারণে যশোরে সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। প্রয়োজন হলে সকল সরকারি ও বেসরকারি হাসপাতাল করোনা রোগীদের জন্য ছেড়ে দেয়া হবে। লকডাউনের কারণে কারো আর্থিক সাহায্য দরকার হলে তা দেয়া হবে। প্রসাশন লকডাউল সফল করতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করবে। দলমত নির্বিশেষে সকলের লকডাউন মেনে চলার আহবান জানান তিনি।

আরও পড়ুন- পাবনায় করোনা উপসর্গে ২ জনের মৃত্যু, বাড়ছে সংক্রমণ

বরিশাল মেডিকেলে উপসর্গে ১ মৃত্যু, শনাক্ত ৪৪.৪৪ শতাংশ

রাজধানীর হাসপাতালগুলোতে ডেলটার বিপজ্জনক প্রভাব

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত