ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

যশোরে আক্রান্ত ও উপসর্গে ১০ জনের মৃত্যু

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০২১, ১৩:১২

যশোরে আক্রান্ত ও উপসর্গে  ১০ জনের মৃত্যু

যশোরে ২৪ ঘণ্টায়ন তুন করে আরো ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এসময় আক্রান্ত ও উপসর্গে মারা গেছেন ১০জন। এদিকে করোনা সংক্রমনের হার উর্দ্ধমুখী হওয়ায় চলমান বিধিনিষেধ বাড়ানো হয়েছে আরো ৭ দিন । সেই সঙ্গে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করেছেন যশোর জেনারেল হাসপাতালের আর এম ও ডাক্তার আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডাক্তার রেহেনেওয়াজ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ২৭৭ জনের নমুনা পরীক্ষা করে ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ শতাংশ। মারা গেছেন ১০জন। এদের মধ্যে ৬জন করোনা রোগী ও ৪ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ১৪২জন। যশোর জেনারেল হাসপাতালের করোনা শয্যা সংখ্যার চেয়ে রোগী বেশি হওয়ায় চাপের মধ্যে রয়েছেন চিকিৎসকরা।

যশোর জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে যাদের মৃত্যু হয়েছে তারা হলেন সদর উপজেলায় ১জন,অভয়নগর উপজেলার ১ জন, মনিরামপুরের ১জন,চৌগাছা ১জন, শার্শার ১জন ও ঝিকরগাছা ১জন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধি-নিষেধ এলাকাভিত্তিক থেকে জেলায় সম্প্রসারণ করা হয়েছে। যা কার্যকর করতে প্রশাসন আরো কঠোর হবে। ওষুধের দোকান ছাড়া সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে দুপুর ১২টা পর্যন্ত। এছাড়া পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স ছাড়া সকল গণপরিবহণ বন্ধ থাকবে৷

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত