ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

প্রকাশ : ২৪ জুন ২০২১, ১৮:৫৫

প্রিন্ট

জবানন্দিতে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন হেফাজত নেতা বশির উল্লাহ

জবানন্দিতে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন হেফাজত নেতা বশির উল্লাহ
মো. মুফতি বশির উল্লাহ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন জেলা হেফাজত ইসলামের সাধারণ সম্পাদক মো. মুফতি বশির উল্লাহ।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলার পিবিআই কর্মকর্তারা অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামানের আদালতে হাজির করলে জবানবন্দি দেন মুফতি বশির উল্লাহ।

মামলার তদন্তকারী সংস্থা পিবিআই জানিয়েছে, গত ২৮ মার্চ এজাহারনামীয় ২৮ জন আসামিসহ অজ্ঞাত ৪০০ থেকে ৫০০ জন বিএনপি, জামায়াত, শিবির ও হেফাজতকর্মীসহ আরো অনেক হামলাকারী সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকার চৌরঙ্গী পেট্রোল পাম্প থেকে মৌচাক পর্যন্ত মহাসড়ক এলাকায় হরতাল ও অবরোধ পালন করে। এ সময় উত্তেজিত আসামিরা একে অপরের সহায়তায় জননিরাপত্তা বিঘ্নিত করার উদ্দেশ্যে যানবাহনে অগ্নিসংযোগ এবং ভাঙচুর করে।

এই ঘটনার প্রেক্ষিতে গত ২৯ মার্চ সিদ্ধিরগঞ্জ থানায় একাধিক মামলা দায়ের করা হয়। পরে মামলার তদন্তভার দেয়া হয় নারায়ণগঞ্জ পিবিআইকে। তারা তথ্য প্রযুক্তির সহায়তায় মামলাটি তদন্ত করেন।

পরে গত ২৩ জুন পিবিআই মুফতি বশির উল্লাহকে ২ দিনের পুলিশ হেফাজতে আনার পর আজ (বৃহস্পতিবার) তাকে আদালতে তোলা হয় এবং তিনি তাণ্ডবের কথা স্বীকার করেন। এ সময় মুফতি বশির উল্লাহ উক্ত হরতালে তাণ্ডব পরিচালনাকারী উল্লেখযোগ্য কেন্দ্রীয় নেতাসহ স্থানীয় অন্যান্য নেতাদের নাম প্রকাশ করেন।

পিবিআই জানায়, তদন্তের স্বার্থে নামসমূহ গোপন রেখে যাচাই বাছাই করা হচ্ছে। পিবিআইয়ের নিকট তিনি আরও কিছু চাঞ্চল্যকর তথ্য প্রদান করে, যা যাচাই বাছাই করা হচ্ছে। সম্পৃক্ত অন্যান্য আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে অভিযান চলমান রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত