ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রকাশ : ২৪ জুন ২০২১, ২১:২১

প্রিন্ট

১৪ তলা ভবনের অবৈধ অংশ গুঁড়িয়ে দিল সিডিএ

১৪ তলা ভবনের অবৈধ অংশ গুঁড়িয়ে দিল সিডিএ
ছবি- প্রতিনিধি

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামে নকশা বহির্ভূত ভবন নির্মাণের দায়ে একটি বহুতল ভবনের অবৈধ অংশ গুঁড়িয়ে দিল চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।

বৃহস্পতিবার নগরীর আগ্রাবাদের মোগলটুলীর কাটা বটগাছ মোড় এলাকায় সামার হোল্ডিং নামে একটি প্রতিষ্ঠানে এ অভিযান চালানো হয়। সিডিএর স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

সিডিএ সূত্র জানায়, ১০ তলা ভবন নির্মাণের অনুমোদন নিয়ে ‘সামার হোল্ডিং’ নামের একটি আবাসিক প্রতিষ্ঠান সানমার ইয়াকুব টাওয়ার ভবনটি নির্মাণ করে। প্রতিষ্ঠানের মালিক মো. জানে আলম বাড়তি আরও ৩ তলা ভবন নির্মাণ করেন। বিষয়টি জানতে পেরে সিডিএ অথরাইজড অফিসার-২ থেকে জানে আলমকে চিঠি পাঠিয়ে সাবধান করে দেয়া হলে তিনি উল্টো সিডিএ’র বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা করেন। যেখানে আদালতে সিডিএ থেকে ১৪ তলা ভবন নির্মাণের জাল অনুমোদন পত্র প্রদান করেন তিনি।

পরবর্তীতে আদালতে তার জালিয়াতির বিষয়টি প্রমাণ হয়। অনুমোদন পত্র ব্যবহারের দায়ে তারই করা মামলায় আদালত তাকে দু’মাসের জেল এবং ১০ লাখ টাকা জরিমানা করে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ২ মাস হাজত বাসও করতে হয় জানে আলমকে। পরবর্তীতে সিডিএ নির্দেশনা অমান্য করে ভবনের নির্মিত বাড়তি তলাগুলো ভেঙে ফেলার সিদ্ধান্ত নেয়া হয়।

সিডিএর স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী জানান, ১০ তলা ভবনের অনুমতি নিয়ে সামার হোল্ডিংস প্রাইভেট লিমিটেড কর্তৃপক্ষ ১৩ তলা ভবন নির্মাণ করেছে। এরই মধ্যে ১৪ তলা পর্যন্ত তাদের ফ্ল্যাটও বিক্রি করেছে। নকশা বহির্ভূত ও অনুমোদনহীন অংশে গত ৭ জুন অভিযান পরিচালিত হয়। সিডিএ তখন কিছু অংশ ভেঙে কর্তৃপক্ষকে অনুমোদনহীন স্থাপনা ভাঙার নির্দেশ দেয়। তারা কোনো ব্যবস্থা গ্রহণ না করায় বৃহস্পতিবার আবারও অভিযান পরিচালিত হলো।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত