ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রকাশ : ২৪ জুন ২০২১, ২২:৪৫

প্রিন্ট

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আওয়ামী লীগের দুই প্রার্থী

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আওয়ামী লীগের দুই প্রার্থী
বাম থেকে আগা খান মিন্টু ও অ্যাডভোকেট আবুল হাসেম খান

জার্নাল ডেস্ক

ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে তিন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করায় একক প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ মনোনীত আগা খান মিন্টু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অপরদিকে, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মো. জসিম উদ্দিন প্রার্থীতা প্রত্যাহার করে নেয়ায় একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন আওয়ামী লীগের অ্যাডভোকেট আবুল হাসেম খান।

সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার আওয়ামী লীগের এই দুই প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়। এ বিষয়ে দুই রিটার্নিং কর্মকর্তা শুক্রবার গণবিজ্ঞপ্তি করে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন।

উল্লেখ্য, রাজধানীর শাহ আলী ও দারুসসালাম থানা, বৃহত্তর মিরপুরের অর্ধেক, রূপনগরের আংশিক, সাভারের কাউন্দিয়া ইউনিয়ন নিয়ে গঠিত ঢাকা-১৪ আসন। আসনটি আওয়ামী লীগের আসলামুল হকের মৃত্যুতে শূন্য ঘোষিত হয়। করোনা সংক্রমণের কারণ দেখিয়ে জাতীয় পার্টি'র মোস্তাকুর রহমান, বিএনএফ এর কে ওয়াই এম কামরুল ইসলাম ও জাসদের আবু হানিফ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এছাড়া গত রোববার বিকেলে কুমিল্লার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের কাছে গিয়ে প্রার্থীতা প্রত্যাহারের আবেদন জমা দেন জাপার প্রার্থী জসিম উদ্দিন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর মৃত্যুতে কুমিল্লা-৫ আসনটি শূন্য হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত