ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ২৫ জুন ২০২১, ০১:০৪

প্রিন্ট

সিলেটে তিন খুন : আদালতে হিফজুরের ‘স্বপ্ন কাহিনি’

সিলেটে তিন খুন : আদালতে হিফজুরের ‘স্বপ্ন কাহিনি’

সিলেট প্রতিনিধি

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাতভর ‘মাছ কাটার’ স্বপ্নের কথা বলে আসছিলেন দুই শিশু সন্তানসহ স্ত্রীকে খুনের ঘটনায় অভিযুক্ত গোয়াইনঘাটের বাসিন্দা হিফজুর রহমান। এবার আদালতেও সেই ‘মাছ কাটার স্বপ্ন দেখে’ নিজের দুই শিশু সন্তানসহ স্ত্রীকে খুন করার কথা স্বীকার করেছেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে গোয়াইনঘাটের আমলি আদালতের বিচারক আলমগীর হোসেনের কাছে তিনি এমন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এ সময় স্ত্রী ও সন্তানদের ঘুমন্ত অবস্থায় ধারালো বটি দিয়ে কুপিয়ে খুন করার বিস্তারিত বর্ণনা দেন হিফজুর রহমান।

১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ডের পর আদালত আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্তি নাথ এসব তথ্য জানিয়েছেন।

এর আগে ১৬ জুন (বুধবার) সকালেগোয়াইনঘাট উপজেলার বিন্নাকান্দি গ্রামে হিফজুর রহমানের স্ত্রী আলিমা বেগম (৩০), তার ছেলে মিজান (১০) ও মেয়ে তানিশার (৩) গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বুধবার রাতে নিহত নারীর বাবা আয়ুব আলী বাদী হয়ে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন।

এদিকে ঘটনার পর আলিমার স্বামী হিফজুর রহমানকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও শুরু থেকে তাকে সন্দেহ করে আসছিল পুলিশ। এছাড়া হত্যাকাণ্ডের আলামত ও হিফজুরের উল্টাপাল্টা বক্তব্যের জন্য তাকে নজরদারিতে রাখা হয়।

এই ঘটনায় আলিমার বাবা আইয়ুব আলী অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। এ মামলায় শনিবার (১৯ জুন) সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হিফজুরকে হত্যা মামলায় গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ২০ জুন তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক দিলীপ কান্তি নাথ।

এই আবেদনের শুনানি শেষে গোয়াইনঘাটের আমলি আদালতের বিচারক অঞ্জন কান্তি দাস পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। শুক্রবার রিমান্ড শেষের এক দিন আগে হিফজুর এই স্বীকারোক্তি দেন।

এর আগে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমদও বলেছিলেন, ঘটনার পর হিফজুরকে আমরা জিজ্ঞাসাবাদ করেছি। সে কিছু বলতে চায় না। তবে একবার বলেছে রাতে আমি অনেক মাছ কেটেছি। আমার ঘরে অনেক মাছ এসেছিলো। এখন তার এ কথা ভণিতা নাকি আসলেই তার মানসিক কোন সমস্যা এটি দেখার বিষয়। এ বিষয়টিও চিকিৎসকদের সাথে কথা বলেছি, তবে চিকিৎসকরা এখনো এরকম কিছু পাননি। এখন সে সুস্থ।

আরও পড়ুন- সিলেটে মা ও দুই সন্তানকে কুপিয়ে হত্যা

সিলেটে দুই সন্তানসহ স্ত্রী খুনের ঘটনায় স্বামী গ্রেপ্তার

সিলেটে ট্রিপল মার্ডার: গৃহকর্তা ৫ দিনের রিমান্ডে

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত