ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ২৫ জুন ২০২১, ০২:১৪

প্রিন্ট

হুদাপত্নীর সম্পদের হিসাব চেয়ে দুদকের নোটিশ

হুদাপত্নীর সম্পদের হিসাব চেয়ে দুদকের নোটিশ
সিগমা হুদা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

নাজমুল হুদার স্ত্রী অ্যাডভোকেট সিগমা হুদার সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অনুসন্ধানে সিগমা হুদার অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক সত্যতা পেয়ে এই নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো নোটিশে ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে।

কমিশনের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, দুদকের অনুসন্ধানে সিগমা হুদার অঢেল সম্পদ অর্জনের প্রাথমিক সত্যতা পেয়ে এই নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, আপনি (সিগমা হুদা) জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন। তাই নোটিস পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে আপনার নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে হবে।

এর আগে ২০২০ সালের ৯ জানুয়ারি পৌনে সাত কোটি টাকা পাচার করে লন্ডনে দুইটি ফ্ল্যাট কেনার অভিযোগে সিগমা হুদা ও দুই মেয়ের বিরুদ্ধে দুটি মামলা করে দুদক। মামলায় নাজমুল হুদার স্ত্রী ছাড়াও দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদাকে আসামি করা হয়।

এছাড়া ২০১৯ সালের ২ ফেব্রুয়ারি সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ঘুষ চাওয়ার মিথ্যা অভিযোগ করায় ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে একটি মামলা করে দুদক। দুদকের ঢাকা-১ এর সমন্বিত জেলা কার্যালয়ের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে দুদক আইন-২০০৪ এর ২৮ গ (২) ধারায় মামলাটি করেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত