ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ভোট ছাড়াই এমপি আগা খান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ জুন ২০২১, ১৭:৪২

ভোট ছাড়াই এমপি আগা খান
আগা খান মিন্টু। ফাইল ফটো

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী আগা খান মিন্টু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আসনটিতে মনোনয়নপত্র দাখিল করা সব প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন এবং বিএনপি নির্বাচনে না আসায় তাকেই নির্বাচিত ঘোষণা করা হয়।

এই আসনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় সংসদের ঢাকা-১৪ শূন্য আসনের প্রার্থী আগা খান মিন্টুকে গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ১৯ এর বিধান অনুযায়ী সংসদ সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হলো।

এর আগে গত ২৩ জুন জাতীয় পার্টির মোস্তাকুর রহমান, বিএনএফের কে ওয়াই এম কামরুল ইসলাম ও জাসদের আবু হানিফ তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।

ঢাকা-১৪ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুতে আসনটি শূন্য হয়। আসনটিতে উপ-নির্বাচনের দিনক্ষণ ঠিক করে নির্বাচন কমিশন। আগামী ২৮ জুন এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

আসনটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া আগা খান মিন্টু অবিভক্ত ঢাকার প্রথম মেয়র মো. হানিফের সময়ে ১৯৯৪ সালে গাবতলী-মিরপুর এলাকার কমিশনার ছিলেন। বৃহত্তর মিরপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতিও ছিলেন তিনি। স্থানীয় বাসিন্দা আগা খান বর্তমানে শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত