ঢাকা, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

অক্সিজেনের সরবরাহ বিঘ্নিত, ১০ মিনিটে ৪ রোগীর মৃত্যু

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ০৯ জুলাই ২০২১, ২০:২৬  
আপডেট :
 ০৯ জুলাই ২০২১, ২০:৫৯

অক্সিজেনের সরবরাহ বিঘ্নিত, ১০ মিনিটে ৪ রোগীর মৃত্যু
ফাইল ছবি
ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে অক্সিজেন সরবরাহ বিঘ্নিত হয়ে অক্সিজেনের অভাবে ৪ রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার সকালের দিকে মাত্র ১০ মিনিটের মধ্যে এসব রোগীর মৃত্যু হয়।

নিহতরা হলেন- ফরিদপুর সদরপুরের মো. রুবেল (৩৫), সালথার পারভিন জামান (৬৫) এবং নগরকান্দার আব্দুল ওহাব মুন্সি (৬০)। নিহত অপর ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।

হাসপাতালটির করোনা ইউনিটের আইসিইউ বিভাগের দ্বায়িত্বরত চিকিৎসক অনন্ত কুমার বিশ্বাস এসব তথ্য নিশ্চিত করেছেন।

ডা. অনন্ত কুমার বিশ্বাস বলেন, হাসপাতালের অক্সিজেন সরবরাহ ব্যবস্থায় অক্সিজেন কমে গেলে নতুন করে অক্সিজেন ঢোকাতে হয়। এ জন্য কিছু সময় নেয়া হয়। নতুন করে অক্সিজেন প্রবেশের সময় চাপ বেড়ে যেতে পারে, এ জন্য কমিয়ে নেয়া হয়।

হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান জানান, হাসপতালের সেন্টাল প্ল্যান্টে অক্সিজেন রিপিল করার সময় সরবরাহের মাত্রা কমিয়ে দিতে হয়। সে কারণে কিছু রোগীর সমস্যা হয়েছে।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় করোনা এবং উপসর্গ নিয়ে ফরিদপুরে ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৩৩৭ জনের পরীক্ষায় নতুন করে ১৭৬ জনের করোনা পজেটিভ হয়েছে। শনাক্তের হার ৫২ দশমিক ২২ শতাংশ, যা বিগত দিনের তুলনায় রেকর্ড। গত চারদিনে ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে ২০ জন এবং উপসর্গ নিয়ে ৩২ জনসহ সর্বমোট ৫২ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত