ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

ব্রাজিল-আর্জেন্টিনার খেলা ঘিরে চট্টগ্রামে সতর্ক পুলিশ

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১১ জুলাই ২০২১, ০১:০১  
আপডেট :
 ১১ জুলাই ২০২১, ১০:২৯

ব্রাজিল-আর্জেন্টিনার খেলা ঘিরে চট্টগ্রামে সতর্ক পুলিশ

কোপা আমেরিকার ফাইনালে বাংলাদেশ সময় ভোর ৬টায় মুখোমুখি হচ্ছে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। এই ম্যাচকে ঘিরে বাংলাদেশেও উন্মাদনার শেষ নেই। ঘটেছে অপ্রীতিকর ঘটনায়ও। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় মারামারির ঘটনায় দুই দলের চার সমর্থক আহত হন। এমন পরিস্থিতিতে ফাইনাল ম্যাচ ঘিরে যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে চট্টগ্রামে ডেপুটি ইন্সপেক্টর জেনারেলের (ডিআইজি) কার্যালয় থেকে জেলা পুলিশকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া চট্টগ্রামে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ফোর্স।

শনিবার রাত সাড়ে ১১টায় চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের জনসংযোগ কর্মকর্তা ও অতিরিক্ত উপ কমিশনার আরাফাতুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

সিএমপির জনসংযোগ বিভাগ থেকে এক বার্তায় বলা হয়, ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল নিয়ে বিশ্বের অন্যান্য দেশের মত তার ঢেউ এসে ঠেকেছে আমাদের দেশেও। বিশ্বের কোটি কোটি ফুটবল ভক্তের মত আমাদের দেশের ফুটবল প্রেমীরাও নান্দনিক ও মনোমুগ্ধকর এই খেলার শৈল্পিক প্রদর্শনী দেখার অপেক্ষায়। কিন্তু মনে রাখতে হবে অন্যান্য খেলার মত ফুটবল খেলাও একটি নিছক বিনোদনের অংশ মাত্র। তাই এই খেলার হার-জিতকে কেন্দ্র করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা তৈরি করা হবে আইন শৃঙ্খলার পরিপন্থী আচরণ। এতে নগরীর জনসাধারণের জানমালের নিরাপত্তা হুমকির সম্মুখীন হতে পারে।

এতে আরও বলা হয়, বিষয়টির গুরুত্ব বিবেচনা করে নগরবাসীর নিরাপত্তায় ইতোমধ্যেই নগরীর বিভিন্ন এলাকায় অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। নগরবাসীকে খেলার ফলাফলকে কেন্দ্র করে পারস্পরিক উস্কানিমূলক আচরণের মাধ্যমে কোন ধরনের অপ্রীতিকর ঘটনায় জড়িত না হতে অনুরোধ করা হচ্ছে।

খেলাকে কেন্দ্র করে পরিস্থিতির অবনতি ঘটলে দোষীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয় এতে।

অতিরিক্ত উপ কমিশনার আরাফাতুল ইসলাম বলেন, আমাদের প্রত্যেক থানার টহল টিমের সাথে অতিরিক্ত পুলিশ যোগ করা হয়েছে। পুলিশ লাইনে ভোর থেকেই রিজার্ভ ফোর্স স্ট্যান্ড বাই থাকবে। কোথাও ডাক পড়লেই ছুটে যাবে। এছাড়া ফাইনাল নিয়ে নগরবাসীর ফেসবুক পোস্ট মনিটরিংয়ে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট, ডিবি, পিআর শাখা ও থানা এবং বিট পুলিশ কাজ করছে। খেলাকে কেন্দ্র করে যে কোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত