ঢাকা, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

কুড়িগ্রামে প্রাচীন গো-মূর্তি উদ্ধার

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১১ জুলাই ২০২১, ১৭:৪২

কুড়িগ্রামে প্রাচীন গো-মূর্তি উদ্ধার
কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে মন্দিরের ধ্বংসাবশেষ থেকে পাওয়া প্রায় ২শ বছরেরও বেশি পুরনো কষ্টিপাথর সদৃশ্য ২০ কেজি ওজনের প্রাচীন গো-মূর্তি উদ্ধার করেছে পুলিশ।

মূর্তিটি উদ্ধারের পর রোববার দুপুরে কুড়িগ্রাম পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে প্রেস ব্রিফিং করেছে পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা।

এসময় তিনি বলেন, মূর্তিটি প্রাথমিকভাবে যাছাই করে দেখা গেছে এটি কষ্টিপাথরের হওয়ার সম্ভাবনা রয়েছে। যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে এটি প্রত্নতাত্ত্বিক বিভাগের হাতে হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, গত ৯ জুলাই নাগেশ্বরী উপজেলার মধ্যসুখাতি বামনটারী এলাকায় পুরনো মন্দিরের ধ্বংসাবশেষের মাটি সরানোর সময় মূর্তিটি দেখতে পায় স্থানীয় কৃষক শ্রীধর চন্দ্র বর্মনসহ তার সঙ্গিরা। পরে সেটি শ্রীধর চন্দ্র বর্মনের বাড়িতে রেখে দেয়া হয়।

বিষয়টি জানাজানি হলে পরে নাগেশ্বরী থানার বিট পুলিশ কর্মকর্তা সাব ইন্সপেক্টর আনোয়ারুল ইসলাম শ্রীধর চন্দ্র বর্মনের বাড়ি থেকে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার রায়, কল্লোল কুমার দত্তসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত