ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

স্লুইসগেট নিয়ন্ত্রণ নিয়ে দফায় দফায় সংঘর্ষ, পাল্টাপাল্টি মামলা

  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ : ১৪ জুলাই ২০২১, ১৮:৫৫  
আপডেট :
 ১৪ জুলাই ২০২১, ১৮:৫৯

স্লুইসগেট নিয়ন্ত্রণ নিয়ে দফায় দফায় সংঘর্ষ, পাল্টাপাল্টি মামলা
৮ জনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়। ফাইল ছবি

পটুয়াখালীর কলাপাড়ায় খাল ও স্লুইসগেট নিয়ন্ত্রণ নিয়ে দুইদিন ধরে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টপাল্টি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে থানায় পৃথক দুটি মামলা করা হয়।

এর মধ্যে নূর-ইসলাম হাওলাদারের স্ত্রী মারুফা বেগম বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৭/৮ জনকে আসামি করে কলাপাড়া থানায় একটি মামলা করেন। এ মামলায় প্রধান আসামি করা হয়েছে কলাপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.আশিক তালুকদার। অপরদিকে প্রতিপক্ষ নূর হোসাইন বাদী হয়ে একটি মামলা করেছেন। মামলায় নুর ইসলাম হাওলাদারকে প্রধান আসামি করে ২০ জনের নাম উল্লেখ সহ আরো ৭/৮ জনকে অজ্ঞাতনামা রাখা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের ‘কাটাখালী’ খালের স্লুইসগেটের নিয়ন্ত্রণ নিয়ে রোববার এবং মঙ্গলবার দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ৩২ জন আহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করেছে। তাদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৮ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তবে এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কেউকে করতে পারেনি।

কলাপাড়া থানার ওসি (তদন্ত) মো.আসাদুর রহমান বলেন, দুই পক্ষই খালটি তাদের লিজ নেয়া বলে দাবি করছে। তবে মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে তিনি জানিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত