ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

টিকার চাহিদা পূরণে সহায়তা করবেন মার্কিন প্রভাবশালী নেতা

টিকার চাহিদা পূরণে সহায়তা করবেন মার্কিন প্রভাবশালী নেতা

দেশের বিশাল জনসংখ্যার প্রয়োজনীয় করোনা টিকার চাহিদা মেটাতে সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন মার্কিন রাজনীতিবিদ ও ডেমোক্র্যাটিক পার্টির প্রভাবশালী নেতা নেড ল্যামন্ট।

তিনি যুক্তরাষ্ট্রের কানেক্টিকাটের গভর্নর। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে এই আশ্বাস দেন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রনালয়।

বুধবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১২ জুলাই কানেক্টিকাটে গভর্নরের বাসভবনে ডেমোক্র্যাট নেতা নেড ল্যামন্টের সঙ্গে বৈঠক করেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম। বৈঠককালে রাষ্ট্রদূতকে বাংলাদেশের টিকার চাহিদা পূরণে সহায়তার আশ্বাস দেন ল্যামন্ট।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠককালে ফাইজারের বৈশ্বিক সদর দপ্তরের সহযোগিতায় বাংলাদেশে বাণিজ্যিকভাবে ভ্যাকসিন সরবরাহ ও যৌথ উদ্যোগে উৎপাদনের সম্ভাব্যতা যাচাই করতে সম্মত হন গভর্নর নেড ল্যামন্ট।

এরআগে, রাষ্ট্রদূতের সাথে আলোচনার সময় কংগ্রেস সদস্য লারসন এবং হায়েস ব্যবসা-বাণিজ্য, করোনা সহায়তা এবং মিয়ানমারে রোহিঙ্গা প্রত্যাবাসনসহ ব্যাপক বিষয়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সহযোগিতা আরও এগিয়ে নেয়ার বিষয়ে তাদের সম্পৃক্ততার আশ্বাস দেন।

বাংলাদেশ তার বিশাল জনসংখ্যাকে টিকাদানের আওতায় আনতে করোনা টিকার ন্যায্য হিস্যা পাবে বলে প্রত্যাশা করেন। একই সঙ্গে বাংলাদেশের স্বার্থ রক্ষা এবং যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি দেন তারা।

পররাষ্ট্র মন্ত্রণালযের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মার্কিন রাজনৈতিক নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়নসহ বাংলাদেশের চলমান আর্থ-সামাজিক অগ্রগতিরও প্রশংসা করেছেন।

বাংলাদেশ জার্নাল/এমআর/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত