ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুলাই ২০২১, ০১:০৭  
আপডেট :
 ১৬ জুলাই ২০২১, ০১:১১

উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

কক্সবাজারের উখিয়ায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম লুৎফুর রহমান ওরফে লুতুয়া (৪০)। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় উখিয়ার নলবনিয়া চিংড়ি খামার এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

বিজিবি জানিয়েছে, লুৎফুর রহমান উখিয়ার পালংখালী ইউনিয়নের নলবনিয়া গ্রামের বাসিন্দা জালাল আহমদের ছেলে। তিনি মাদক কারবারি ও ডাকাতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। লুৎফুরের বিরুদ্ধে ডাকাতি, মাদক, অস্ত্র, নারী ও শিশু নির্যাতন, মারামারিসহ বিভিন্ন ঘটনায় এক ডজন মামলা রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার ৩৪ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, ঘটনাস্থল থেকে ৫০ হাজারটি ইয়াবা ও একটি একনলা বন্দুক উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানন, বিজিবির একটি দল নিয়মিত টহলের অংশ হিসেবে চিংড়ি খামার এলাকায় যায়। এ সময় পথে সন্দেহভাজন কয়েকজনকে থামার সংকেত দেওয়া হলে তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি চালায়। এতে বিজিবির দুজন সদস্য আহত হন। আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে তারা আঞ্জুমানপাড়া এলাকা দিয়ে প্যারাবনের দিকে পালিয়ে যায়। এরপর বিজিবি সদস্যরা ওই এলাকায় তল্লাশি চালিয়ে ৫০ হাজারটি ইয়াবা ও একটি একনলা বন্দুকসহ গুলিবিদ্ধ লুৎফুরকে উদ্ধার করেন। পরে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে ।এ ঘটনায় মামলা করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে উখিয়া থানা–পুলিশ।

বাংলাদেশ জার্নাল-ওআই

  • সর্বশেষ
  • পঠিত