ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ট্রাকভর্তি গরু ‘লুট করতে’ গুলি করে চালককে খুন

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুলাই ২০২১, ১৮:২০

ট্রাকভর্তি গরু ‘লুট করতে’ গুলি করে চালককে খুন
ছবি- প্রতিনিধি

মাগুরা থেকে গরু নিয়ে চট্টগ্রামে যাচ্ছিলেন ট্রাকচালক মো. আবদুল (৩৫)। সীতাকুণ্ডে পৌঁছাতেই বাধা। হঠাৎ এগিয়ে আসা একটি পিকআপ থেকে সঙ্কেত দেখানো হয় ট্রাক থামানোর জন্য। কিন্তু ট্রাক থামাননি আবদুল। পিকআপের সন্ত্রাসীরা গুলি করে তাকে। এরপর গরু না নিয়েই পালিয়ে যায় তারা। পরে হাসপাতালে নিলে আবদুলকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

শুক্রবার ভোরে সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট বায়েজিদ লিং রোডে এই ঘটনা ঘটে। আবদুলের বাড়ি যশোরের চৌগাছি থানার চন্দ্রা গ্রামে। তিনি ওই এলাকার বশির মিয়ার ছেলে।

স্থানীয়রা জানায়, শুক্রবার ভোর ৪টার দিকে কোরবানির পশুবাহী একটি ট্রাক ফৌজদারহাট বায়েজিদ সংযোগ সড়ক হয়ে চট্টগ্রাম নগরে যাচ্ছিল। ট্রাকটি সীতাকুণ্ডের বায়োজিদ লিংক রোড় এলাকায় পৌঁছলে আগে থেকে ওঁৎ পেতে থাকা ডাকাতদল গাড়িটিকে থামানোর চেষ্টা করে। কিন্তু চালক ট্রাকটি না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ডাকাতরা তাকে গুলি করে। এতে ঘটনাস্থলেই চালকের মৃত্যু হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, কোরবানির ঈদে বিক্রি করার জন্য এক ব্যবসায়ী মাগুরা থেকে ১৭টি গরু ট্রাকে করে চট্টগ্রামের বিবিরহাটে নিয়ে আসছিলেন। ট্রাকটি নোয়াখালী আসার পর একটি গরু অসুস্থ হয়ে যায়। পরে তারা আরেকটি ট্রাক ভাড়া করে সেখানে চারটি গরু তুলে দেয়।

তিনি বলেন, গরুগুলো নিয়ে আবদুল বায়োজিদ লিংক রোডের জঙ্গল সলিমপুর এলাকায় পৌঁছালে সন্ত্রাসীরা ট্রাক থামানোর সঙ্কেত দেয়। আবদুল ট্রাক না থামালে তাকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায় তারা। পরে খবর পেয়ে আমরা ঘটনাস্থল থেকে আবদুলকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি আরও বলেন, এ ঘটনায় চালকের সহকারী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের জন্য পুলিশের টিম কাজ করছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত