ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে করোনার তোপ, একদিনে ১১ মৃত্যু ও ৯৪৫ শনাক্ত

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৮ জুলাই ২০২১, ০১:৪৫

চট্টগ্রামে করোনার তোপ, একদিনে ১১ মৃত্যু ও ৯৪৫ শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ৯৪৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে আরও ১১ জনের। এ নিয়ে চট্টগ্রামে করোনায় শনাক্ত বেড়ে ৭০ হাজার ৯০২ জনে এবং মৃত্যু ৮৩৫ জনে দাঁড়িয়েছে।

শনিবার রাতে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৯৪৫ জনের নমুনায়। শনাক্তের হার ৩৩ দশমিক ২২ শতাংশ।

নতুন শনাক্তদের মধ্যে ৬৩৯ জন নগরের ও ৩০৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এছাড়া মোট শনাক্তদের ৫৩ হাজার ৯৬১ জন নগরের বাসিন্দা ও ১৬ হাজার ৯৪১ জন বিভিন্ন উপজেলার। একদিনে মৃতদের ৯ জনই বিভিন্ন উপজেলার। আর মোট মৃত্যুর চট্টগ্রাম মহানগরের ৫১৭ ও উপজেলার ৩১৮ জন।

এতোদিন চট্টগ্রামে উপজেলা পর্যায়ে উত্তর অংশের উপজেলাগুলোতে করোনার বাড়বাড়ন্তের মধ্যেও দক্ষিণে শনাক্ত কম ছিল। তবে আজ দক্ষিণের চার উপজেলায় হঠাৎ শনাক্তের সংখ্যা বেড়েছে।

উপজেলা পর্যায়ে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে পটিয়া উপজেলায়। এছাড়া বোয়ালখালীতে ৪০, চন্দনাইশে ২৬ জন, বাঁশখালীতে ১৮ জন। অন্যদিকে সীতাকুন্ডে ১৭ জন, হাটহাজারীতে ২৮ জন, রাউজানে ৪২ জন, ফটিকছড়িতে ২৭ জন, মিরসরাইয়ে ১৩ জন, রাঙ্গুনিয়ায় ১৮ জন, আনোয়ারায় ০৩ জন, সন্দ্বীপে ১৩ জন, লোহাগড়াতে ৮ জন, সাতকানিয়াতে রয়েছেন ৮ জন।

প্রসঙ্গত, চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তি মারা যান। বর্তমান করোনা পরিস্থিতির বিষয়টি মাথায় রেখে ২৩ জুলাই থেকে কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত