ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠানে নির্দেশনা

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৮ জুলাই ২০২১, ১৬:৪৩  
আপডেট :
 ১৮ জুলাই ২০২১, ১৬:৪৬

স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠানে নির্দেশনা

করোনা পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ঈদ-উল-আযহার জামাত অনুষ্ঠানে নির্দেশনা দিয়েছে গোপালগঞ্জ জেলা প্রশাসন।

ঈদ-উল-আযহা উদযাপন উপলক্ষে রোববার জেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গোপালগঞ্জে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে স্থানীয় কেন্দ্রীয় কোর্ট মসজিদ প্রাঙ্গণে সকাল ৭টা ৩০ মিনিটে। একই স্থানে সকাল ৮টায় দ্বিতীয় ও সকালে সাড়ে ৮ টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া গোপালগঞ্জ ছালেহিয়া কামিল মাদ্রাসা জামে মসজিদ, থানাপাড়া জামে মসজিদ, পুলিশ লাইন মাঠে, বেদগ্রাম জামে মসজিদ, গেটপাড়া জামে মসজিদ, মোহাম্মদপাড়া জামে মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদে যার যার সুবিধামত সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। প্রতি মসজিদে একের অধিক জামাত অনুষ্ঠানের আয়োজন করতে পারবেন।

এদিকে, জেলা সদর বাদে জেলার স্থানীয় পরিস্থিতি ও মুসল্লিদের জীবনে ঝুঁকি বিবেচনা করে অন্য ৪টি উপজেলায় স্থানীয় প্রশাসন কর্তৃক জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে আলাপ আলোচনা ও সমন্বয় করে যথোপযুক্ত বিবেচিত হলে স্বাস্থ্য সেবা বিভাগের কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঈদের জামাত মসজিদ, ঈদগাহ বা খোলা জায়গায় আয়োজনের সিদ্ধান্ত নিতে পারবে। এসব জামাতে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মানার আহবান জানানো হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত