ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর বিনামূল্যে টিকা দেয়ার কর্মসূচি বিশ্বে প্রশংসিত হয়েছে

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ১৮ জুলাই ২০২১, ১৮:০০  
আপডেট :
 ১৮ জুলাই ২০২১, ১৮:০৫

প্রধানমন্ত্রীর বিনামূল্যে টিকা দেয়ার কর্মসূচি বিশ্বে প্রশংসিত হয়েছে

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, করোনাকালীন সময়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পদক্ষেপগুলো নিয়েছেন তা শুধু বাংলাদেশে নয়, দেশের বাইরেও প্রশংসিত হয়েছে। দক্ষিণ এশিয়ার মধ্যে করোনা কালীন সময়েও অর্থনীতিতে সাফল্য এনেছেন। আমাদের প্রবৃদ্ধি ভালো হয়েছে। ব্যবসা-বাণিজ্য কোনটাই ক্ষতিগ্রস্ত হতে পারেনি। মেহনতী মানুষজনকে প্রধানমন্ত্রী বার বার সাহায্য করছেন।

তিনি আরও বলেন, পৃথিবীতে খুব কম দেশেই আছে নাগরিকদের বিনামূল্যে কোভিড টিকা দেয়া হচ্ছে। আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ হাসিনা দেশের গরীব দুঃখী মানুষের কথা চিন্ত করে প্রত্যেককে বিনামূল্যে টিকা দেয়ার পরিকল্পনা গ্রহণ করেছেন।

সেখানে আমাদের কারো কোন টাকা দিতে হয় নাই। এমনকি বাংলাদেশের বাজেটে কেভিড টিকার জন্য অনেক টাকা বরাদ্দ করা হয়েছে। বিভিন্ন দেশ থেকে টিকা আসছে। টিকা দেয়ার যে কর্মসূচি প্রধানমন্ত্রী নিয়েছেন এটা অত্যান্ত ঐতিহাসিক এবং পৃথিবীর বিভিন্ন জায়গায় প্রশংসিত।

রোববার সকালে ভোলা সদর উপজেলার কাচিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে করোনায় ক্ষতিগ্রস্ত ও নিন্ম আয়ের অসহায় দুস্থদের মাঝে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা নগদ অর্থ ও বিশেষ উপহার বিতরণ অনষ্ঠানে ঢাকা থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম নকিবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ প্রমুখ।

উল্লেখ্য, সদর উপজেলার ১৩টি ইউনিয়নে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার নগদ অর্থ মানবিক সহায়তা ও ভিজিএফ চাল ৩০ হাজার পরিবারকে বিতরণের দ্বিতীয় দিনে কাচিয়া, রাজাপুর, ইলিশা, বাপ্তা ও শিবপুর ইউনিয়নে বিতরণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত