ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

পাটুরিয়ায় দুই ফেরি ও এক লঞ্চকে জরিমানা

  মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৮ জুলাই ২০২১, ২৩:৫৭

পাটুরিয়ায় দুই ফেরি ও এক লঞ্চকে জরিমানা
ছবি- প্রতিনিধি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে অনিয়মের অভিযোগে দুইটি ফেরি ও একটি লঞ্চকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার দুপুরে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা আরোপ করা হয়।

এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নৌ-পরিবহন অধিদপ্তরের স্পেশাল অফিসার (মেরিন সেইফটি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সমগ্র বাংলাদেশ) ইমদাদুল হক তালুকদার।

জানা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভাষা শহীদ বরকত ফেরির ক্যান্টিনে খাবারের দাম মূল্য তালিকা হতে বেশি রাখায় বিশ হাজার টাকা, শাপলা-শালুক ফেরীর মাস্টার ঘুমন্ত থাকা অবস্থায় দুই সহকারী ফেরীটি চালানোয় দুই সহকারীকে ১ হাজার টাকা করে মোট দুই হাজার টাকা জরিমানা করা হয় এবং ফেরির মাস্টারের লাইসেন্স জব্দ করা হয়।

এ অভিযানে এমভি রেজুয়ান নামের একটি লঞ্চে প্রয়োজনীয় সেফটি সামগ্রী না থাকায় তিন হাজার টাকা জরিমানা করা হয় এবং স্বাস্থ্যবিধি না মানায় তিন যাত্রীকে ৩০০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আরিচা ঘাটে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করায় ও স্বাস্থ্যবিধি অমান্য করায় লঞ্চ মালিকদের সতর্ক করা হয়।

ইমদাদুল হক তালুকদার বলেন, ঈদকে সামনে রেখে পাটুরিয়া ও আরিচা ঘাট হয়ে দক্ষিণ অঞ্চলের মানুষ গ্রামের বাড়ি যাচ্ছে। এসব যাত্রীদের নির্বিঘ্নে নৌপথ পারাপারের ক্ষেত্রে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ ও আরিচা ঘাটের সার্বিক পরিস্থিতি পরিদর্শন করা হয়।

এ সময় দুইটি ফেরীকে ২৩ হাজার টাকা, একটি লঞ্চকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় তি যাত্রীকে তিন শত টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ফেরী ও লঞ্চ সার্ভিস চালু রাখার বিষয়ে মালিকদের নির্দেশনা দেয়া হয় এবং করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে ও অর্ধেক যাত্রী নিয়ে ফেরী ও লঞ্চ চলাচল করতে নির্দেশ দেয়া হয়। জনসচেতনতায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন র‌্যাব-৪, নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত