ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

খুলনা বিভাগে করোনায় ৪৩ জনের মৃত্যু

  খুলনা প্রতিনিধি

প্রকাশ : ২০ জুলাই ২০২১, ১৪:৪৬

খুলনা বিভাগে করোনায় ৪৩ জনের মৃত্যু

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩৯৪ জনের। মঙ্গলবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১০ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ৯ জন, যশোরে ৮ জন, নড়াইল, চুয়াডাঙ্গা ও মেহেরপুরে ৪ জন করে, ঝিনাইদহে ২ জন, বাগেরহাট ও মাগুরায় ১ জন করে মারা গেছেন।

জেলা ভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ২৭৪ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৭১২ জনের। মারা গেছেন ৫২৭ জন এবং সুস্থ হয়েছেন ১৪ হাজার ৯০৬ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৪৪৮ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১১২ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৯৬৬ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ১০৫ জন এবং মারা গেছেন ৮২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৭৫৩ জন। যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৩৭৮ জন। মোট মারা গেছেন ২৮৮ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৭০৮ জন।

নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ২৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৮০ জনের। মোট মারা গেছেন ৮১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫১ জন।

মাগুরায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৪ জন। জেলায় মোট শনাক্ত হয়েছে ২ হাজার ৬০৮ জন। মোট মারা গেছেন ৪৮ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫৫০ জন।

ঝিনাইদহে নতুন করে ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৭৬ জন। মোট মারা গেছেন ১৬৮ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ২০ জন।

কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪২১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৫৯১ জনের। মোট মারা গেছেন ৪৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৮ হাজার ২৬৯ জন।

চুয়াডাঙ্গায় নতুন করে শনাক্ত হয়েছে ৭৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৫১৪ জন। মোট মারা গেছেন ১৪৬ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ২৯৫ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ১৪৮ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ২৬৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৫ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২৩৬ জন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত