ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

ঘর উপহার পেয়ে আনন্দে অশ্রুসিক্ত ছাত্রলীগ নেতা

  দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ : ২০ জুলাই ২০২১, ১৭:৪১

ঘর উপহার পেয়ে আনন্দে অশ্রুসিক্ত ছাত্রলীগ নেতা
দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

দেবীদ্বারে ডা: ফেরদৌস খন্দকারের ঘর উপহার পেয়ে আনন্দে অশ্রুসিক্ত হলেন এক অসহায় ছাত্রলীগ নেতা। মঙ্গলবার দুপুরে উপজেলার সুবিল ইউনিয়নের শিবনগর গ্রামের কৃষক মো. জাহাঙ্গীর আলমের ছেলে ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক নয়ন মিয়ার পৈত্রিক একখন্ড ভূমিতে টিনের তৈরি নবনির্মিত ঘরের চাবি হস্তান্তর করার সময় আনন্দে অশ্রুসিক্ত হয়ে পড়েন নয়ন। আবাসনের নতুন ঠিকানা পেয়ে আনন্দিত পরিবারের সবাই।

নয়ন মিয়া বলেন, পারিবারিক অসচ্ছলতার কারণে ছোটবেলা থেকেই কষ্টের মধ্যে দিনাতিপাত করতে হয় আমার। ষষ্ঠ শ্রেণিতে পড়া অবস্থায়ই রং-তুলি হাতে নিয়ে রং মিস্ত্রির কাজ শুরু করি। এই কাজ করে লেখা পড়ার খরচের পাশাপাশি দীর্ঘ ১২ বছর ধরে পরিবারের ভরণ-পোষণেও সহায়তা করে আসছি। আজ আমি উচ্চমাধ্যমিক পাশ করেছি।

বিগত প্রায় দুই বছরেরও অধিক সময় ধরে আমেরিকা প্রবাসী ডা: ফেরদৌস খন্দকারের বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ডে সম্পৃক্ত থেকে মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছি। নিজের পারিবারিক অসহায়ত্বের কথা কখনো ডা: ফেরদৌস খন্দকারকে বুঝতে দেইনি। এক ছাত্রলীগ নেতা আমার পারিবারিক বিষয়টি ডা: ফেরদৌস খন্দকারের নিকট অবগত করলে তিনি তাৎক্ষনিক এ ব্যবস্থা গ্রহণ করেন।

পৈত্রিক ভিটিতে ঘর না থাকায় পার্শ্ববর্তী ওয়াহেদপুর গ্রামে মামার বাড়িতে আশ্রিত ছিলাম। আজ ডা: ফেরদৌস খন্দকারের সহায়তায় নতুন আবাসনে ঠাই পেয়েছি, পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে নতুন ঠিকানায় ঈদ আনন্দের সুযোগ পেয়ে আমরা সবাই আনন্দিত।

নতুন ঘরের চাবি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, ‘কোভিড-১৯ সেবা’ কন্ট্রোল রোম ইনচার্জ শাহিনূর লিপি ও টিমের সমন্বয়ক কাউছার হায়দার, মিতা চৌধুরী, মনিরুল ইসলাম, রীমা আক্তার, আয়শা আলী মুক্তা, আব্দুর রহমান, শফিউল আলম রাজীব, মো. ফখরুল হাসান জুয়েল সরকার।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সুবিলইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার মুকুল ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মো. ফারুখ হোসেন সরকার, খলিলপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মিজানুর রহমান, মো. সামসুল হক শামমিয়া প্রমূখ।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত