ঢাকা, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

মনোহরদীতে ঈদের জামাত নিয়ে সাজ সাজ রব চলছে

  মনোহরদী ( নরসিংদী) প্রতিনিধি

প্রকাশ : ২০ জুলাই ২০২১, ১৯:১৭

মনোহরদীতে ঈদের জামাত নিয়ে সাজ সাজ রব চলছে
মনোহরদী ( নরসিংদী) প্রতিনিধি

ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে এবার ঈদের মাঠ সজ্জা চলছে মনোহরদীতে। করোনা পরিস্থিতির কারণে তিনটে ঈদের পর এবার চতুর্থ ঈদের জামাত মাঠে পড়া নিয়ে এলাকায় প্রকৃত উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।

সারাদেশের মতোই গত তিন ঈদের জামাত সরকারি নির্দেশে মসজিদে অনুষ্ঠিত হয়। এতে প্রকৃত ঈদের জামাতের আনন্দে ঘাটতি দেখা যায়। আগামী কাল ঈদুল আযহা। চতুর্থ ঈদ জামাত এবার মাঠে অনুষ্ঠিত হচ্ছে। মনোহরদীর ঈদগাহ মাঠগুলোতে তাই সাজ সাজ রব পড়েছে।

মনোহরদী কেন্দ্রীয় ঈদগাহ মাঠ কমিটর সেক্রেটারি সিরাজুল ইসলাম সর্দার এ প্রসঙ্গে জানান, ঈদের মাঠে ঈদের জামাতের আনন্দই আলাদা। মসজিদে এ জামাতে ঈদের প্রকৃত স্বাদ অপূর্ণ থেকে যায়।

খিদিরপুর কলেজের সাবেক অধ্যক্ষ জিয়াউল আশরাফ সেলিম বলেন, মাঠে ঈদের জামাত না হলে কেমন যেন ঈদ ঈদ অনুভূতিই থাকে না।

উত্তর মনতলার খাশীর বন্দে ঈদের জামাতের প্রস্তুতি চলছে। স্থানীয় যুবক সাইফুর রহমান আকন্দ নিশাত জানান, তাদের এখানে ঈদের জামাত নিয়ে ভিন্ন একটি আবেগ আছে। এখানে বৃষ্টি হলেও মসজিদে জামাত হয় না। মুসল্লিরা ঈদের জামাতও বরাবরের মতোই মাঠেই পড়ে থাকেন। করোনার জন্য ৩ ঈদের জামাত মাঠে হতে পারেনি। এবার হবে। হাররদীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঈদের জামাতের জন্য মাঠ প্রস্তুত করতে দেখা গেছে দুপুর থেকেই।

বৃষ্টি না হলে উপজেলার সব গুলো ঈদের জামাত অনেক দিন পর মাঠে অনুষ্ঠিত হচ্ছে বলে ব্যাপক মাঠ সজ্জা ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে মুক্তির আনন্দ বিরাজ করতে দেখা গেলো এখানকার বিভিন্ন ঈদগাহ মাঠে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত