ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১৪ মিনিট আগে

ব্যস্ত ঢাকা ঈদে ফাঁকা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ জুলাই ২০২১, ১৭:৫০

ব্যস্ত ঢাকা ঈদে ফাঁকা

নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানী ছেড়ে গ্রামে গেছে প্রায় অর্ধকোটির মতো মানুষ। বিপুল সংখ্যক মানুষ চলে যাওয়ায় ঢাকা শহর কার্যত ফাঁকা হয়ে পড়েছে। গণপরিবহন চলাচল করলেও তাতে আগের মতো যাত্রীদের চাপ নেই।

বুধবার সকালে বেশকিছু সড়কে মানুষের উপস্থিতি মিললেও ধীরে ধীরে তা কমতে শুরু করে। দুপুরের পর মূল সড়কগুলোতে যানবাহনের চাপ কিছুটা বেশি থাকলেও বিকেলে সড়ক আরও ফাঁকা হয়ে গেছে। বিপুল সংখ্যক মানুষ ঢাকা ত্যাগের কারণে রাজধানীর রাস্তাঘাট যেন ফাঁকা খেলার মাঠ।

এদিকে ঈদের দিনেও বাড়ি ফিরছে মানুষ। রাজধানী ত্যাগ করার জন্য বিভিন্ন বাসস্ট্যান্ডে ব্যাগ, জিনিসপত্রসহ কিছু লোকজনকে দেখা যাচ্ছে। তারা নানাভাবে রাজধানী ছাড়ছেন। এই দৃশ্য দেখা যায় গাবতলী, যাত্রাবাড়ী, মহাখালী, উত্তরা আব্দুল্লাহপুর, সাভার ও আশুলিয়া এলাকায়।

যাত্রীরা জানান, ইচ্ছা থাকা সত্ত্বেও নানা কারণে ঈদের আগে বাড়ি ফিরতে পারেননি। তাই পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের এক নজর দেখতে ঈদের দিনে বাসে উঠার চেষ্টা করছেন তারা।

এদিকে, ঈদকে কেন্দ্র করে ফাঁকা রাজধানীর নিরাপত্তা নিশ্চিতে তৎপর র‍্যাব ও পুলিশ। ফাঁকা রাজধানীর বিভিন্ন সড়কে নিয়মিত টহল দিচ্ছে পুলিশ ও র‍্যাবের গাড়ি।

রাজধানীর নিরাপত্তা সম্পর্কে ঈদের আগের দিন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ডিএমপিতে জনবল স্বল্পতা থাকার পরও ঈদের ছুটির সময়ে পুলিশি টহল বাড়ানোসহ শহরের গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন ও গোয়েন্দা কার্যক্রম পরিচালনার মাধ্যমে চুরি, ডাকাতি, ছিনতাই রোধে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত