ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা, আহত ২০

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৩ জুলাই ২০২১, ১২:১১  
আপডেট :
 ২৩ জুলাই ২০২১, ১৩:৫৫

পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা, আহত ২০
ছবি: প্রতিনিধি

পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথের রোরো ফেরি শাহ জালালের অন্তত ০ যাত্রী আহত হয়েছেন। শুক্রবার মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার প্রধান পদ্মা নদীতে এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া ঘাটে আসার সময় ফেরির চালক নিয়ন্ত্রণ হারালে পদ্মাসেতুর পিলারের সঙ্গে ধাক্কা লাগে।

এ পরিস্থিতিতে তাৎক্ষণিক ফেরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হওয়ায় বড় কোনো বিপদ হয়নি। এরপর চালক নির্বিঘ্নে শিমুলিয়াঘাটে এসে ফেরি নোঙর করেন।

রোরো ফেরি শাহ জালালের চালক আব্দুল রহমান জানিয়েছেন, হঠাৎ করেই ফেরির ইলেকট্রনিক সিস্টেম ফেল করায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলি। এসময় নদীতে তীব্র স্রোত থাকায় পিলারের সঙ্গে ধাক্কা লাগে ফেরির।

ফেরি ‘শাহজালাল’-এর ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাকে বরখাস্ত করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) থেকে আদেশ জারি করে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের এ তথ্য নিশ্চিত করে জানান, ফেরির ধাক্কা লেগেছে, তবে কোনো সমস্যা হয়নি। আমরা এসব কথা চিন্তা করে সেতু নির্মাণ করেছি। ১০০ টনের বিশাল জাহাজ ধাক্কা মারলেও সেতুর কিছু হবে না, তবে পিলারে সামান্য ঘষা লাগতে পারে।

তারপরও আমাদের টিম গেছে ঘটনাস্থলে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত