ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

কমলাপুরের বিআরটিসির বাস ডিপোতে আগুন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ জুলাই ২০২১, ২১:১৬

কমলাপুরের বিআরটিসির বাস ডিপোতে আগুন
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কমলাপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে একটি বাস সম্পূর্ণ পুড়ে গেছে, ক্ষতিগ্রস্ত হয়েছে আরও তিনটি বাস।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আধা ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ নিশ্চিত হওয়া যায়নি।

ফায়ার সার্ভিস কর্মীরা জানিয়েছেন, চলমান লকডাউনে যানবাহন চলাচল বন্ধ থাকায় ডিপোতে শতাধিক বাস ছিল। দ্রুত ব্যবস্থা নেওয়ায় বাসগুলো রক্ষা পেয়েছে। তবে ফায়ার কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই একটি বাসে আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের খিলগাঁও স্টেশনের ইনচার্জ আব্দুল মান্নান জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে জ্বলতে থাকা বাসটির আগুন নেভানোর পাশাপাশি অন্য বাসগুলোতে যাতে আগুন ছড়াতে না পারে, সে ব্যবস্থা নেন। তা ছাড়া ডিপোর পাশেই একটি পেট্রোল পাম্প থাকায় তারা সর্তক ছিলেন। শেষ পর্যন্ত বড় ঘটনা ছাড়াই আগুন নেভাতে সক্ষম হন। পুড়ে যাওয়া বাসটি ২০১২ সালে কেনা হয়েছিল বলে বিআরটিসির লোকজন তাদের জানিয়েছেন। সেটি পুড়ে অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে ফায়ার কর্মীরা দ্রুত ব্যবস্থা নেওয়ায় কোটি কোটি টাকার সরকারি সম্পদ রক্ষা করা সম্ভব হয়েছে।

এই কর্মকর্তা বলেন, আগুন লাগার কারণ জানা যায়নি। তা জানতে বিআরটিসি একটি কমিটি করেছে। এতে ফায়ার সার্ভিসের বিশেষজ্ঞ সদস্যরা সহায়তা দেবে।

বাংলাদেশ জার্নাল- ওআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত