ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ভোলায় লকডাউন অমান্য করায় ১১৬ জনকে জরিমানা

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুলাই ২০২১, ২৩:১৫

ভোলায় লকডাউন অমান্য করায়  ১১৬ জনকে জরিমানা
ছবি- প্রতিনিধি

ভোলায় স্বাস্থ্যবিধি না মানা ও লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় ১০৪টি মামলায় ১১৬ জনকে মোট ৬২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। কঠোরতম বিধিনিষেধের দ্বিতীয় দিন শনিবার রাত ১০টা পর্যন্ত এ জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালতের ১১টি টিম।

এর আগে সকাল থেকে জেলার বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। এছাড়াও বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে পুলিশ অকারণে বের হওয়া মানুষকে ফিরিয়ে দিচ্ছে। তবে গণপরিবহন বন্ধ থাকলেও রিকশা ও অটোরিকশা চলাচল অনেকটা স্বাভাবিক ছিল।

জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ১১টি মোবাইল কোর্টের মাধ্যমে শনিবার ১০৪টি মামলায় ১১৬ জনকে ৬২ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড করা হয়।

এর মধ্যে ভোলা সদর উপজেলায় ৫টি মোবাইল কোর্টে ৩৯টি মামলায় ৪২ জনকে ২৬ হাজার ৮০০ টাকা, দৌলতখানে ১টি মোবাইল কোর্টে ১৬টি মামলায় ১৬ জনকে ১২ হাজার ৩০০ টাকা, বোরহানউদ্দিনে ১টি মোবাইল কোর্টে ১৫টি মামলায় ২২ জনকে ১২ হাজার ১০০ টাকা, লালমোহনে ১টি মোবাইল কোর্টে ৬ মামলায় ৭ জনকে ২ হাজার ৩০০ টাকা, তজুমদ্দিনে ১টি মোবাইল কোর্টে ১২টি মামলায় ১২ জনকে ৩ হাজার ৫০০ টাকা, চরফ্যাশনে ১টি মোবাইল কোর্টে ১৪ মামলায় ১৫ জনকে ৪ হাজার ৫০০ টাকা ও মনপুরা উপজেলায় ১টি মোবাইল কোর্টে ২টি মামলায় ২ জনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

গত ১ জুলাই থেকে এপর্যন্ত ২৪৩টি মোবাইল কোর্টের মাধ্যমে ১ হাজার ৮৩৭টি মামলায় ১ হাজার ৯০৮ জনকে ১৬ লক্ষ ১০ হাজার ৮০০ টাকা জরিমানা এবং ৩৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত