ঢাকা, রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

লকডাউনে বউভাত, বর পক্ষের জরিমানা

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ২৫ জুলাই ২০২১, ২১:২৬

লকডাউনে বউভাত, বর পক্ষের জরিমানা
ছবি প্রতিনিধি
ভোলা প্রতিনিধি

ভোলার দৌলতখানে করোনাকালে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে বউভাত অনুষ্ঠানের আয়োজন করায় দুই বিয়ে বাড়িতে বর পক্ষের ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ রোববার (২৫ জুলাই) দুপুরে উপজেলার সৈয়দপুর ইউনিয়নের তালুকদার বাড়ি এবং পৌরসভার জসিম উদ্দিনের বাড়ির বৌভাত অনুষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করার পাশাপাশি অনুষ্ঠান বন্ধ করে দেয়।

বিষয়টি নিশ্চিত করে দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. তারেক হাওলাদার জানান, করোনা সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ চলছে। এ অবস্থায় সকল ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ, লোকসমাগম বন্ধ রাখা হয়েছে। তার মধ্যেও মানুষের সমাগম ঘটিয়ে দৌলতখানের সৈয়দপুর এবং পৌরসভায় দুটি বাড়িতে বরের পরিবারের পক্ষ থেকে বিয়ের পরবর্তী বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাই সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অনুষ্ঠান বন্ধ করে দিয়ে, তালুকদার বাড়ির পরিবারকে ১০ হাজার ও জসিমউদ্দিনের পরিবারকে ৫ হাজার টাকা জরিমানা করে।

এদিকে স্বাস্থ্যবিধি না মানা ও লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় ৮৭টি মামলায় ৯৮ জনকে ৮২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। দ্বিতীয় দফা কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন রোববার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত এ জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালতের ৮টি টিম।

গত ১ জুলাই থেকে এ পর্যন্ত ২৫১টি মোবাইল কোর্টের মাধ্যমে ১ হাজার ৯২৪টি মামলায় ২ হাজার ৬ জনকে ১৬ লাখ ৯৩ হাজার ৩০০ টাকা জরিমানা এবং ৩৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত