ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

ব্যবহারের অনুপোযোগী সুলতানপুর ইউনিয়ন পরিষদ

  ইমরান হোসেন মনিম, রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৩:২৮

ব্যবহারের অনুপোযোগী সুলতানপুর ইউনিয়ন পরিষদ
ইমরান হোসেন মনিম, রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী সদর উপজেলা ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত। এর মধ্যে সুলতানপুর ইউনিয়নটি গুরুত্বপূর্ণ ও জন সংখ্যার দিক দিয়ে বড় একটি ইউনিয়ন। এ ইউনিয়নটি সদর উপজেলার শেষ প্রান্তে অবস্থিত।

বিগত কয়েকবছর ধরে এ ইউনিয়ন কার্যালয়টি ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়েছে। কার্যালয়ের ছাদ ও দেয়ালের বিভিন্ন স্থানে ফাটল ও পলেস্তরা খুলে পড়েছে। ছাদের উপরের অংশে পরগাছা গজিয়েছে।

এতে ছাদের উপরিভাগ নষ্ট হয়ে বৃষ্টির পানি পড়ে কক্ষের ভেতরে রাখা মালামাল ও অফিসের কাজে ব্যবহার করা বিভিন্ন প্রয়োজনীয় কাগজ পত্র নষ্ট হচ্ছে। অধিকাংশ সময় কক্ষের ভেতরে হত দরিদ্রদের মালামাল রাখতে হয়। অথচ বৃষ্টির কারণে তা রাখা অসাধ্য হয়ে পড়েছে। এতে মালামাল রাখতে বিপাকে পড়তে হচ্ছে ইউনিয়ন কতৃপক্ষের।

ইউনিয়নের সদস্যরা জানান, কয়েক বছর ধরে সুলতানপুর ইউনিয়ন কার্যালয়টি ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। দেয়াল, ছাদ ও ছাদের উপরি অংশে পরগাছা গজিয়ে পুরো ভবনটি নষ্ট হতে চলেছে। এই ভবনটি এখন ব্যবহার করা অসম্ভব হয়ে গেছে।

সলতানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক বলেন, এই ইউনিয়ন কার্যালয়টি এখন ব্যবহার করা যাচ্ছেনা। বৃষ্টি এলেই দুঃচিন্তায় থাকতে হয় বিভিন্ন ধরনের খাদ্য দ্রব্য,মালামাল ও প্রয়োজনীয় কাগজ পত্র নষ্ট হয়।

দ্রুত এই ভবনের মেরামত করা না হলে কিছু দিন পরে এই ভবনটি আর ব্যাবহার করা সম্ভব হবেনা। কয়েকবার এলজিইডি’ জেলা পরিষদ এ কার্যালয় পরিদর্শন করেছেন কিন্তু মেরামত বা উন্নয়ন কাজ কিছুই হয়নি। অতিদ্রুত ভবনের কাজ করতে সরকার ও কতৃপক্ষের কাছে অনুরোধ জানান তিনি।

রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমি মোহাম্মদ সায়েফ জানান, সুলতানপুর ইউনিয়ন পরিষদ ভবনটি ব্যাবহারের অনুপোযোগী হয়ে পড়েছে, এ বিষয়টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ পর্যন্ত আমাকে জানাননি।

বিষয়টি এখন জেনেছি, এ ব্যাপারে কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ভবনটির উন্নয়ন কাজ করার সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত