ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ১০ মিনিট আগে

ফরিদপুরে করোনা ও উপসর্গে ২৫ দিনে ২৬৭ মৃত্যু

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৬:১২

ফরিদপুরে করোনা ও উপসর্গে ২৫ দিনে ২৬৭ মৃত্যু
প্রতীকী ছবি
ফরিদপুর প্রতিনিধি

করোনা মহামারিতে ফরিদপুরে গত ২৫ দিনে ২৬৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনাভাইরাসে ১২৪ এবং উপসর্গ নিয়ে ১৪৩ জন মারা গেছেন। ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে।

ডা. সাইফুর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালে গত ২৫ দিনে যারা মারা গেছেন তারা ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ঝিনাইদ ও মাগুরা জেলা থেকে চিকিৎসা নিতে এসেছিল। এ সময়ের মধ্যে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ১৭ জুলাই। এ দিনে মারা গেছে ২১ জন। এছাড়াও ২০ ও ২২ জুলাই ১৯ জন করে মৃত্যু হয়েছে।

তিনি বলেন, দূর-দূরান্ত থেকে যে রোগীগুলো আসে, তাদের শারীরিক অবস্থা একেবারে খারাপ অবস্থায় নিয়ে আসা হয়। যে কারণে তাদের মধ্যেই মৃত্যুর হার বেশি।

জানা যায়, বর্তমানে ৫১৬ শয্যার ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পুরোটাই করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে ফরিদপুর জেলার সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, এ পর্যন্ত ফরিদপুরে করোনাভাইারাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮২৯ জন। আর জেলায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩৪১ জনের।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, করোনাভাইরাসের এই দুর্যোগে সকলকেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। শুধু আইন প্রয়োগ করে নয়, করোনাভাইরাস সংক্রমণ রোধে সকল শ্রেণী-পেশার মানুষের সহযোগিতা দরকার।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত