ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৯ মিনিট আগে
শিরোনাম

কুমিল্লায় আইইবির বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণ

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ২১:৩৪

কুমিল্লায় আইইবির বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণ

কুমিল্লার দাউদকান্দি এবং মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-ম্যাক্স গ্রুপের যৌথ উদ্যোগে করোনা রোগীদের ব্যবহারের জন্য বিনামূল্যে অক্সিজেন সিলেন্ডার বিতরন করা হয়েছে। সোমবার পৃথক পৃথক ভার্চুয়াল আলোচনা সভার মাধ্যমে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবি'র প্রাক্তন প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, প্রকৌশলীরা দেশের সকল দুর্যোগে সব সময় দেশের মানুষের পাশে দাড়িয়েছে। এবারও এর ব্যতিক্রম হয়নি।

তিনি বলেন, দাউদকান্দি এবং মেঘনা উপজেলার একটি মানুষও যেন অক্সিজেনের অভাবে মারা না যায় সেই জন্য যত অক্সিজেন প্রয়োজন হয় আইইবি তা সরবরাহ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা খুব দ্রুতই মহামারী কাটিয়ে উঠবো। এজন্য সকলের সচেতনতা এবং সহযোগীতা প্রয়োজন।

সভাপতির বক্তব্যে আইইবি'র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা বলেন, করোনা মহামারীর এই দুর্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে আমরা আইইবি-ম্যাক্স গ্রুপ অক্সিজেন সাপোর্ট সেন্টার চালু করেছি । শুধু দাউদকান্দি-মেঘনা নয়, সারা দেশে এই বিনামূল্যের অক্সিজেন সেবা ছড়িয়ে দিতে আমরা কাজ করছি। আইইবি'র সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. রনক আহসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইইবি'র ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান, দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খান।

এতে অন্যান্যদের মধ্যে দাউদকান্দি চান্দিনা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জুয়েল রানা, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. শহীদুল ইসলাম, ম্যাক্স গ্রুপের প্রতিনিধি সানাউল হক বকুল, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. মহিউদ্দিন সিকদার।

এছাড়া পৃথক অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন মেঘনা উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল্লাহ মিয়া রতন সিকদার, মেঘনা উপজেলা নিবার্হী কর্মকর্তা প্রবীর কুমার রায় এবং মেঘনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ জালাল হোসেন।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইইবি'র সম্মানী সাধারণ সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু) ও আরও অনেকে।

বাংলাদেশ জার্নাল- এমআর/ ওআই

  • সর্বশেষ
  • পঠিত