ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বরিশাল শের ই বাংলা মেডিকেলে ১৬ জনের মৃত্যু

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ১১:০৮  
আপডেট :
 ২৭ জুলাই ২০২১, ১১:১৫

বরিশাল শের ই বাংলা মেডিকেলে ১৬ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় পাঁচজন এবং ১১ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এ সময়ে পিসিআর ল্যাবে করোনা শনাক্ত হয়েছে শতকরা ৫০ শতাংশ।

হাসপাতালের পরিচালক কার্যালয় থেকে জানা যায়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে এই ১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ রোগী। যাদের মধ্যে ৩১ জন পজিটিভ ছিলো।

একই সময়ে বিভিন্ন উপসর্গ নিয়ে ৪৬ রোগী করোনা ওয়ার্ডে ভর্তি হন। যাদের মধ্যে ২২ জন পজিটিভ ছিলো। ২২টি আইসিইউ বেডে চিকিৎসাধীন রয়েছেন মুর্মূর্ষু ২২ রোগী।

মঙ্গলবার সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে মোট চিকিৎসাধীন ২৫৭ রোগীর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১১৭ জনের। বাকীরা উপসর্গ নিয়ে আইসোলেশনে রয়েছেন।

এদিকে মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে প্রকাশিত গত সোমবার রাতের সবশেষ রিপোর্টে ১৮৮ জনের নমূনা পরীক্ষায় মধ্যে ৯৪ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার ৫০ শতাংশ।

২০২০ সালের মার্চ থেকে এ পর্যন্ত মেডিকেলের করোনা ওয়ার্ডে মোট ভর্তি ছিলো ৬ হাজার ৭৬ জন। এদের মধ্যে ১ হাজার ৮৫৩ জনের ছিলো পজিটিভ।

ছাড়পত্র নিয়েছে ৪ হাজার ৭৮৬ জন। এদের মধ্যে পজিটিভ ছিলো ১ হাজার ৪৬৯ জন। ১ হাজার ৩৩ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। যার মধ্যে করোনা পজিটিভ ছিলো ২৮৮ জনের।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত