ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

চোরাই তেলের ডিপোতে র‍্যাবের অভিযান, আটক ২

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ১৮:৩৫

চোরাই তেলের ডিপোতে র‍্যাবের অভিযান, আটক ২
ছবি- প্রতিনিধি
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম নগরের পতেঙ্গা মডেল থানার এয়ারপোর্ট রোড এলাকা থেকে ২ হাজার লিটার চোরাই তেল উদ্ধার করেছে র‍্যাব। এ সময় ২ জনকে আটক করা হয়।

মঙ্গলবার র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বিষয়টি জানিয়েছেন।

আটক দুইজন হলেন- ভুজপুর থানার হারুয়ালছড়ির রুপন বড়ুয়ার ছেলে মিন্টু বড়ুয়া (৩০) ও রাঙামাটির কোতোয়ালী থানার মো. আবুল হোসেনের ছেলে মো. শওকত (৩৬)।

খোঁজ নিয়ে জানা গেছে বন্দর, পতেঙ্গা ও ইপিজেড থানা এলাকার সড়কের পাশে গড়ে উঠা শতাধিক অবৈধ চোরাই তেলের দোকানে দৈনিক লাখ টাকার তেল বেচাকেনা হয় প্রশাসনকে ম্যানেজ করে।

র‍্যাব জানায়, আটকরা বিদেশ থেকে আসা জাহাজ থেকে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ উপায়ে তেল, ডিজেল, অকটেন ও মবিল বেচাকেনায় জড়িত। এছাড়া সরকারি ও বেসরকারি গাড়ি ও প্রতিষ্ঠান থেকে কম দামে চোরাই ডিজেল ও অকটেন কিনে তারা বেশি দামে বিক্রি করেন।

র‍্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, গতকাল সোমবার সকালে আমরা খবর পাই এয়ারপোর্ট ভিআইপি রোড এলাকায় অবৈধভাবে চোরাই ডিজেল, অকটেন ও মবিল মজুদ করা হচ্ছে। পরে অভিযান চালিয়ে ধাওয়া করে দুইজনকে আটক করা হয়। পরে তাদের দখলে থাকা টিনের ড্রাম ও প্লাস্টিকের কন্টেইনার থেকে ২ হাজার ৭৫ লিটার চোরাই তেল উদ্ধার করা হয়।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে বিদেশ থেকে আগত জাহাজ থেকে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ উপায়ে ডিজেল, অকটেন ও মবিল সংগ্রহ করে বেচা-কেনা করে আসছে। উদ্ধারকৃত চোরাই ডিজেলের আনুমানিক মূল্য ২ লাখ ৭৫ হাজার টাকা। আটককৃতদের পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত