ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ৩২ মিনিট আগে

নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা, কাউন্সিলর গুনলেন জরিমানা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ২০:৪২

নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা, কাউন্সিলর গুনলেন জরিমানা
নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার রূপনগরে নিজ মালিকানাধীন মার্কেটের নির্মাণাধীন অংশে এডিস মশার লার্ভা থাকায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তোফাজ্জল হোসেনকে গুনতে হয়েছে এক লাখ টাকা জরিমানা।

মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পরিচালিত এডিস মশা নিধন অভিযানে এই জরিমানা করা হয়। ডেঙ্গু রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ২৭ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত ১০ দিনব্যাপী বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করছে ডিএনসিসি।

অভিযানের এক পর্যায়ে রূপনগর বিপণিকেন্দ্রে অভিযান পরিচালনা করা হলে সেখানে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এই প্রতিষ্ঠানের শেয়ারে মালিক কাউন্সিলর তোফাজ্জল হোসেন। পরে প্রতিষ্ঠানটির মালিক হিসেবে তোফাজ্জল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

জরিমানার কথা স্বীকার করে কাউন্সিলর তোফাজ্জল হোসেন বলেন, সোমবার আমার কার্যালয়ে থাকা ওষুধগুলো দিয়ে আমি তাদের বলেছিলাম জায়গাটা পরিষ্কার করে ফেলতে। কিন্তু তারা কথা শোনেননি। তাই জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, করোনা মহামারির সময় কোনোভাবেই আমরা ডেঙ্গুর বিস্তার হতে দিতে চাই না। এজন্য আমাদের পাশাপাশি সবাইকে সচেতন হতে হবে। সবার মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই আমাদের এই চিরুনি অভিযান। আমাদের ৫৪টি ওয়ার্ডেই একযোগে ৭ আগস্ট পর্যন্ত এই কার্যক্রম পরিচালিত হবে। আগের সময়গুলোর চেয়ে আমরা এবার মোবাইল কোর্ট বাড়িয়ে দিয়েছি।

বাংলাদেশ জার্নাল- ওআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত