ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

বগুড়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ১৭:০৬

বগুড়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা
মমিনুল হক রকি
বগুড়া প্রতিনিধি

বগুড়ায় আওয়ামী লীগ নেতা মমিনুল হক রকিকে (৪০) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টায় শহরতলীর ফাঁপোড় ইউনিয়নের হাটখোলায় তাকে কুপিয়ে হত্যা করা হয়।

মমিনুল হক রকি ফাঁপোড় মন্ডলপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। তিনি ফাঁপোর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। আসন্ন ইউপি নির্বাচনে ফাঁপোর ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রার্থী হতে চেয়েছিলেন।

স্থানীয় সুত্রে জানা যায়, রকি মসজিদে এশার নামাজ শেষে বাইরে বন্ধুদের সাথে আড্ডা দিযে বা‌ড়ি ফিরছিলেন। হাটখোলা এলাকায় পৌঁছালে ১৫ থেকে ২০ জন মিলে রকিকে ধারালো অস্ত্র দিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করে। চিৎকার দিলে দুর্বৃত্তরা পারিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের খালাতো ভাই শাহাদত হোসেন সনি বলেন, এলাকার মাদকাসক্ত ও বখাটেরা আমার ভাইকে মেরেছে। আমার ভাই তাদের খারাপ কাজে বাধা দিত। এই শত্রুতায় তারা আমার ভাইকে খুন করেছে।

বগুড়া সদর উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আকু সুফিয়ান শফিকসহ বেশ কয়েকজন নেতা রকির স্বজনদের সঙ্গে দেখা করতে হাসপাতলে যায়। এ সময় আবু সুফিয়ান বলেন, আমরা আমাদের সংগঠনের নেতা হত্যার বিচার চাই।

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ বলেন, প্রাথমিকভাবে আমরা নিশ্চিত হয়েছি স্থানীয় কিছু বখাটে যুবক তাকে হত্যা হয়েছে। হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারে অভিযান চলছে। নিহত রকি অস্ত্রসহ একাধিক মামলার আসামি ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত