ঢাকা, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ আপডেট : ১২ মিনিট আগে

গাজীপুরে ছিনতাইয়ে বাধা দেয়ায় দোকানি খুন

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ২১:০০

গাজীপুরে ছিনতাইয়ে বাধা দেয়ায় দোকানি খুন
প্রতীকী ছবি
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুর পৌরসভার বেড়াইদের চালা এলাকায় ছিনতাইয়ে বাধা দেয়ায় এক দোকানি খুন হয়েছেন। এ ঘটনায় ছিনতাইকারীকে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

বুধবার সকালের দিকে এ ঘটনা ঘটে। নিহত দোকানী মো. মোখলেছুর রহমান (৩২) ময়মনসিংহের ভালুকা উপজেলার জামিরাপাড়া গ্রামের আফাজ উদ্দিনের ছেলে। তিনি শ্রীপুরের বেড়াইদেরচালা এলাকায় জমি কিনে দীর্ঘদিন ধরে সেখানে ঘর তুলে বসবাস করছিলেন।

অন্যদিকে, আটক ছিনতাইকারী রুবেল মিয়া (৩০) ঝালকাঠির রাজাপুর থানার নৈহাটি গ্রামের শামসুল হকের ছেলে।

নিহতের ভাই মো. আনসারুল হক জানান, মোখলেছুর শ্রীপুর পৌরসভার বেড়াইদেরচালা গ্রামের লিচু বাগান এলাকায় জাহাঙ্গীর সুপার মার্কেটে মুদি দোকান চালাতো। প্রতিদিনের মতো বুধবার সে দোকানে যায়। বেলা সাড়ে ১০টার দিকে রুবেল নামে একজন ওই দোকানের মালামাল ছিনতাইয়ের চেষ্টা করে। এ সময় দোকানি মোখলেছুর রহমান তাকে বাঁধা দিলে রুবেল মোখলেছকে ছুরিকাঘাত করে। এতে গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই মারা যায় সে। এ সময় পালানোর চেষ্টা করলে স্থানীয়রা ঘাতককে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

শ্রীপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূইয়া জানান, কয়েকদিন আগে রুবেল এ এলাকায় আসে। চলমান লকডাউনে আশেপাশের দোকান বন্ধ থাকলেও বুধবার সকালে মোখলেছ তার দোকান খুলে বসেছিল। এ সময় রুবেল দোকানের সামনে অবস্থান নেয়। এক পর্যায়ে রুবেল কিছু বুঝে ওঠার আগেই মোখলেছের দোকানের ভেতরে ঢুকে পড়ে এবং ক্যাশ থেকে টাকা ছিনতাইয়ের চেষ্টা চালায়।

মাহফুজ ইমতিয়াজ ভূইয়া জানান, এ সময় মোখলেছ তাকে বাধা দিলে সঙ্গে থাকা চাকু দিয়ে রুবেল প্রথমে মোখলেছের গলায় এবং পরে শরীরের বিভিন্ন স্থানে একাধিক আঘাত করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পালানোর সময় স্থানীয়রা রুবেলকে ধরে ফেলে এবং গণপিটুনি দেয়। আচার-আচরণ ও কথাবার্তায় বোঝা যায় রুবেল একজন প্রফেশনাল ছিনতাইকারী।

শ্রীপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) গোলাম সারোয়ার জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গণপিটুনিতে আহত রুবেলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত