ঢাকা, রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

কুড়িগ্রামে শিশুসহ ৯ রোহিঙ্গা আটক

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৮:২৮

কুড়িগ্রামে শিশুসহ ৯ রোহিঙ্গা আটক
ছবি- প্রতিনিধি
কুড়িগ্রাম প্রতিনিধি

রোহিঙ্গা শিবির থেকে পালানো শিশুসহ ৯ জন রোহিঙ্গাকে আটক করেছে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার ভ্রাম্যমাণ আদালত। পরে তাদের থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বুধবার দিবাগত রাত ৮টার দিকে একই পরিবার ৭ জনসহ ৯ জনকে আটক করা হয়। এর মধ্যে ৪ জন শিশু, ২ জন কিশোর, একজন কিশোরী, একজন পুরুষ এবং একজন নারী।

আটককৃতরা হলো- কুতুবখালি-১৩ রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল খালেকের ছেলে ফইয়া সালাম (২৭), কুতুব আলম-২ ক্যাম্পের সিদ্দিকের ছেলে ইসমাইল হোসেন (১৮), ক্যামড়া বালুখালি-১৮ ক্যাম্পের মৃত. হাসেম আলীর স্ত্রী সাবিকা খাতুন (৫০) ও সন্তান ছেলে নাছিম (১৫), রিয়াজ (১০), আছমিরা খাতুন (১৮), তাছমিনারা খাতুন (৭) ও রুমাজান খাতুন (৫) এবং ইসমাইল হোসেন (৩)।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলার সহকারী ভূমি কমিশনার জাহাঙ্গীর আলম জানান, করোনার মহামারী রোধে সরকারের দেয়া লকডাউন বাস্তবায়ন করার জন্য নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বুধবার রাত ৮টার দিকে উপজেলার শিলখুড়ি ইউনিয়নের কাচুর মোড়ে দেখা যায় একটি ব্যাটারিচালিত অটোরিকশাতে গাঁদাগাদি করে যাত্রী নিয়ে যাচ্ছে। এ সময় অটো থামানো হলে দু’জন যাত্রী নেমে পালিয়ে যায়।

দু’জন পালিয়ে যাওয়ায় ১০ জনকে জিজ্ঞাসা করা হলে তারা রোহিঙ্গা বলে স্বীকার করে। সলিম মিয়া নামে এক ব্যক্তির মাধ্যমে তারা সীমান্ত পেরিয়ে ভারত যাবার জন্য দু’দিন আগে ভূরুঙ্গামারী এসেছেন। পরে রাত ৯টার দিকে তাদের আটক করে পুলিশের কাছে তুলে দেয়া হয়।

রোহিঙ্গা আটকের বিষয়টি নিশ্চিত করে ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে তারা এসেছেন। এদের মধ্যে একই পরিবারের ৭ জনসহ ৯ জনকে ভ্রাম্যমাণ আদালত আটক করেছে। তাদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত