ঢাকা, রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

যুক্তরাষ্ট্রের উপহার পৌছাল ঢাকায়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৮:৩২

যুক্তরাষ্ট্রের উপহার পৌছাল ঢাকায়
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস মোকাবিলায় ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল (অ্যামচেম) বাংলাদেশকে জরুরি চিকিৎসা সামগ্রীর দ্বিতীয় চালান পাঠিয়েছে। এগুলো ঢাকায় এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার ঢাকার মার্কিন দূতাবাস ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল এ তথ্য জানায়।

মার্কিন দূতাবাস জানায়, ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল ও প্রোজেক্ট সিইউআরই’র কাছ থেকে অনুদান হিসেবে করোনা চিকিৎসায় ব্যবহৃত সরঞ্জামের দ্বিতীয় চালান ঢাকায় এসে পৌঁছেছে। মার্কিন দূতাবাসের শার্জে দ্য’ফেয়ার জোঅ্যান ওয়াগনার ও ইউএসএআইডির ভারপ্রাপ্ত মিশন ডিরেক্টর মিলান পাভলোভিক এসব জরুরি চিকিৎসা সামগ্রী বিমানবন্দরে গ্রহণ করেন।

চিকিৎসা সামগ্রীগুলোর মধ্যে রয়েছে- ৬০টি অক্সিজেন কনসেন্ট্রেটর ও ৪৩ হাজার কেএন৯৫ মাস্ক। দূতাবাস জানায়, সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা ও করোনা রোগীদের জন্য আরও কার্যকর অক্সিজেন চিকিৎসা দিতে এসব উপকরণ বিভিন্ন মেডিকেল কলেজে বিতরণ করা হবে।

অন্যদিকে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের ভেরিফায়েড টুইট অ্যাকাউন্টে চিকিৎসা সামগ্রী ঢাকায় পৌঁছানোর তথ্য জানিয়ে বলা হয়, আমরা সবাই মিলে একসঙ্গে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করব।

এর আগে, মঙ্গলবার ইউএস চেম্বারের ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের পাঠানো জরুরি চিকিৎসা সামগ্রীর প্রথম চালান ঢাকায় এসে পৌঁছায়।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত