ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ৪০ মিনিট আগে

একদিনে আরো ২৩৯ জনের মৃত্যু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৮:৫৯  
আপডেট :
 ২৯ জুলাই ২০২১, ২১:৩৫

একদিনে আরো ২৩৯ জনের মৃত্যু
ফাইল ফটো
নিজস্ব প্রতিবেদক

দেশে একদিনে আরো ২৩৯ জনের প্রাণ নিয়েছে মহামারি করোনাভাইরাস। এ নিয়ে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২০ হাজার ২৫৫ জনে।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় আরো ১৫ হাজার ২৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনার শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ২৬ হাজার ২৫৩ জন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৯ জুলাই সকাল ৮টা থেকে ২৯ জুলাই সকাল ৮টা পর্যন্ত ৫২ হাজার ২৮২টি নমুনা পরীক্ষায় ১৫২৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৯.২১। আর অদ্যাবধি শনাক্তের বেঁড়ে দাঁড়িয়েছে ১৬.০।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৩৩৬ জন সুস্থ হয়েছেন। এখন অব্দি সুস্থ হয়েছেন ১০ লাখ ৫০ হাজার ২২০ জন।

এদিন করোনায় ২৩৯ জনের মৃত্যুর মধ্যে পুরুষ ১২৩ জন এবং মহিলা ১১৬ জন। আর অদ্যাবধি মৃতের সংখ্যা ২০ হাজার ২৫৫ জনের মধ্যে পুরুষ ১৩ হাজার ৭৫০ জন (৬৭.৮৮ শতাংশ) ও নারী ৬ হাজার ৫০৫ (৩২ শতাংশ)।

এদিন ১০ বছরের কম বয়সী ১ একজন মৃত্যুবরণ করেছেন। এছাড়া ১১ থেকে ২০ বছর বয়সী ৩জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ১৪ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৬ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫৭ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৬৫ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৪৩ জন এবং ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ জন মৃত্যুবরণ করেছেন।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ

গত ২৪ ঘণ্টায় আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে ২৫৩ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৬৮ জনের। এছাড়া হাসপাতালটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১০ জন রোগী ভর্তি হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১০ জন।

প্রসঙ্গত, কোভিড ও নন কোভিড রোগীদের সম্পূর্ণ পৃথক চিকিৎসার ব্যবস্থা রয়েছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে। এমনকি দুটি বিভাগের চিকিৎসক, নার্সসহ কর্মরত প্রত্যেকের আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে। করোনা চিকিৎসা ছাড়া অন্য সকল চিকিৎসা সেবা কার্যক্রম আগের মতই চলমান রয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত