ঢাকা, রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

পর্যটনহীন সৈকতজুড়ে সুন্দরী ফলের গালিচা

  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৯:১৩  
আপডেট :
 ২৯ জুলাই ২০২১, ১৯:১৫

পর্যটনহীন সৈকতজুড়ে সুন্দরী ফলের গালিচা
ছবি- প্রতিনিধি
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

করোনার কারণে পর্যটনকেন্দ্র কুয়াকাটায় ভ্রমণে নিশেধাজ্ঞা চলছে। নেই কোনো পর্যটক। ভাটার সময় হঠাৎ করে দূর থেকে তাকালে মনে হবে যেন পুরো সৈকত লাল গালিচা দিয়ে ঢেকে আছে। কিন্তু না। সুন্দরবনের সুন্দরী ফলগুলোতে ছেয়ে গেছে গোটা সৈকত। গত কয়েকদিন ধরে সাগরের পানি তোরে তীরে ভেসে আসছে অজস্র সুন্দরী গছের ফল।

স্থনীয় সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগর বেশ কয়েদিন ধরে উত্তাল রয়েছে। বাতাসের চাপ ও পানির তোরে সুন্দরবন থেকে এ ফলগুলো ভেসে এসে দীর্ঘ ১৮ কিলোমিটার সৈকতে এগুলো বিচ্ছিন্নভাবে পড়ে রয়েছে। কেউ কেউ এগুলোকে কুড়িয়ে নিয়ে যাচ্ছে। তবে বনবিভাগকে এ ফলগুলো সংগ্রহ করার দাবি জানীয়েছেন স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দা কে এম বাচ্চু বলেন, কয়েকদিন ধরে এই ফলগুলোতে পুরো সৈকত ছেয়ে গেছে। জোয়ারের সময় পানিতে ভাসে। আর ভাটার সময় সৈকতে পড়ে থাকে। তার ধারনা, এগুলো সুন্দরবন থেকে ভেসে এসেছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার মো. আব্দুল খালেক বলেন, কুুয়াকাটার জিরো পয়েন্টে পূর্ব ও পশ্চিম পাশে অসংখ্য সুন্দরী ফল পড়ে আছে।

কুয়াকাটার পৌর মেয়র আনোয়ার হোসেন হাওলাদার বলেন, পার্শ্ববর্তী সুন্দরবন থেকে প্রতি জোয়ারে এ ফলগুলো সৈকতে ভেসে আসছে। বর্তমানে প্রচুর পরিমান সুন্দরী ফল সৈকতে পড়ে রয়েছে। তবে করোনা পরিস্থিতে পর্যটনকেন্দ্র ভ্রমণে নিশেধাজ্ঞা থাকায় নেই কোনো পর্যটক।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত