ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ১০ মিনিট আগে

বিধিনিষেধের ৭ম দিনে গ্রেপ্তার ৫৬৮

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৯:১০

বিধিনিষেধের ৭ম  দিনে গ্রেপ্তার ৫৬৮
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

করোনা সংক্রমণ রোধে সরকার কঠোর বিধিনিষেধ দিয়ে মানুষকে ঘরে থাকতে বললেও মানছে না অনেকেই। কারণে অকারণে মানুষ রাস্তায় বের হয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিধিনিষেধের ৭ম দিনে ৫৬৮ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গত কয়েক দিনের চেয়ে গ্রেপ্তারের সংখ্যা আজও বেড়েছে। এছাড়া ২০৬ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ৩ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। অন্যদিকে ট্রাফিক বিভাগ ৪৩১ টি গাড়ির বিরুদ্ধে জরিমানা করা হয়েছে ৯ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা।

বৃহস্পতিবার ডিএমপির (মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সরকারের দেওয়া বিধি-নিষেধে সড়কে ব্যক্তিগত যান ও মোটরসাইকেলের চলাচল বেশি দেখা গেছে। আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট দেখে লুকোচুরি করে রাজধানীতে বেশকিছু অটোরিকশা চরাচল করতে দেখা যায়। পাড়া-মহল্লার গলিতে চলাচল করেছে রিকশা ও অটোরিকশা।

এ ছাড়া রাস্তায় চলাচল করা মানুষের সংখ্যাও অনেক বেড়েছে। অনেকেই স্বাস্থ্যসেবার কথা, আবার কেউবা জীবিকার প্রয়োজনে বের হয়েছেন বলছেন।

গণপরিবহন না চললেও প্রাইভেট কার, মাইক্রোবাস, জরুরি সেবা সংস্থার গাড়ি দেখা গেছে। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চেকপোস্টও কঠোর ভাবেই দেখা গেছে। এতে ঢাকার প্রবেশ পথগুলোতে দেখা গেছে দীর্ঘ যানজট।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ায় গত কয়েক মাস ধরে বিধিনিষেধ আরোপ করে তা নিয়ন্ত্রণের চেষ্টা করছে সরকার। ঈদুল আজহাকে সামনে রেখে আট দিনের জন্য শিথিল করা হয়েছিল বিধিনিষেধ। এরপর আবার গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার।

এর আগে, বুধবার অকারণে বাইরে বের হওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৫৬২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এছাড়া ২০৮ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে এক লাখ ৬১ হাজার ৩০০ টাকা। অন্যদিকে ট্রাফিক বিভাগ ৪৮৯টি গাড়ির বিরুদ্ধে জরিমানা করা হয়েছে ১১ লাখ ৩৩ হাজার টাকা।

বাংলাদেশ জার্নাল/এফজেড/এমএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত