ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যাত্রীর চাপ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৮ আগস্ট ২০২১, ০৯:২১

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যাত্রীর চাপ

বিধিনিষেধ উপেক্ষা করে রাজধানীতে ফিরছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ।

শনিবার রাতে থেকে শুরু করে রোববার সকাল পর্যন্ত শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরিতে উভয়মুখী যাত্রীদের চাপ দেখা গেছে। তবে বাড়ি ফেরা মানুষের চাইতে কর্মস্থলে ফেরা মানুষের চাপ বেশি শিমুলিয়া ঘাটে।

এদিকে শিমুলিয়াঘাটে পারাপারের অপেক্ষায় ব্যক্তিগত ও পণ্যবাহী ট্রাকসহ ৮ শতাধিক গাড়ির দীর্ঘ সারি রয়েছে শিমুলিয়া ঘাট এলাকায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরবহন কর্পোরেশনের (বিআইডাব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহ-মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম এ সব তথ্য নিশ্চিত করে বলেন, শিমুলিয়া ঘাটে ব্যক্তিগত ও পণ্যবাহী মিলিয়ে ৮ শতাধিক গাড়ি পদ্মা পারের অপেক্ষায় আছে। অন্যদিকে, লঞ্চ চলাচল বন্ধ থাকায় ফেরিতে যাত্রীচাপ বেড়েছে।

বাংলাবাজার থেকে শিমুলিয়াঘাটে আসা প্রতিটি ফেরিতে ঢাকামুখী যাত্রীদের ঢল। ফেরিতে যাত্রী চাপ ও গাদাগাদিতে আজও উপেক্ষিত থাকছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব।

মাওয়া নৌপুলিশের পরিদর্শক (টিআই প্রশাসন) মো. জাকির হোসেন বলেন, ‘ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে পণ্যবাহী ট্রাক ও ছোট বড় মিলিয়ে ৮ শতাধিক যানবাহন ফেরিতে পারাপারের অপেক্ষায় রয়েছে।

নৌরুটে বর্তমানে ছোট-বড় মিলিয়ে ৯টি ফেরি সচল রয়েছে। রাত থেকে সকাল অব্দি ঢাকামুখী যাত্রী এবং মোটরসাইকেলের চাপ রয়েছে ফেরিগুলোতে।

মাওয়া নৌফারির ইনচার্জ মো. সিরাজুল কবির জানান, পদ্মায় তীব্র স্রোতে নৌরুটে ফেরি চলাচলে বেশি সময় আর ঘাটে থাকা যানবাহন পারাপারে বেগ পেতে হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত