ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

করোনাযোদ্ধা প্রাথমিকের শিক্ষক, লাশ দাফন করেছেন শতাধিক

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১৩ আগস্ট ২০২১, ১৫:৩৬

করোনাযোদ্ধা প্রাথমিকের শিক্ষক, লাশ দাফন করেছেন শতাধিক
ছবি- প্রতিনিধি

করোনা মহামারীর দুর্যোগ মুহূর্তে লক্ষীপুরের রামগঞ্জ উপজেলায় শতাধিক লাশ দাফন করে ব্যাপক প্রশংসিত হয়েছেন প্রাথমিকের শিক্ষক সেলিম হোসেন।

চারদিকে যখন করোনায় আক্রান্ত রোগীদের অক্সিজেনের হাহাকার, ঠিক তখনই রামগঞ্জ উপজেলায় করোনায় আক্রান্তদের পাশে বিভিন্ন সংগঠনের সহয়তায় অক্সিজেন সিলিন্ডার নিয়ে পাশে দাঁড়িয়েছেন উপজেলার পশ্চিম শোশালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সেলিম হোসেন।

করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে করোনা কিংবা উপসর্গ নিয়ে মৃত্যু হলে লাশের গোসল, জানাজা ও দাফন নিয়ে বিপাকে পড়েন পরিবারের লোকজন। প্রতিবেশীদের চাপের মধ্যে গৃহবন্দিও হয়েছেন মৃত ব্যক্তির স্বজনরা। লাশ নিয়ে দুর্বিষহ রাত কাটাতে হয়েছে তাদের। লাশ দাফন না করানোর জন্যও হুশিয়ারি দেয়া হয় মৃতের পরিবারকে। লাশ বহনের খাট নিয়েও শুরু হয় হয়রানি। এ অবস্থায় নানা প্রতিকূলতা উপেক্ষা করে তাদের পাশে দাঁড়িয়েছেন শিক্ষক সেলিম হোসেন। তার নেতৃত্বে ৫ জন সদস্য কাজ করছেন রামগঞ্জ উপজেলায় লাশ দাফন কার্যক্রমে। এ পর্যন্ত তারা করোনা কিংবা উপসর্গে মৃত শতাধিক লাশের দাফন করেছেন।

এ ব্যাপারে উপজেলা লাশ দাফন কমিটির সভাপতি শিক্ষক সেলিম হোসেন বলেন, আমরা করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া প্রায় শতাধিক মৃত ব্যক্তির লাশ দাফন করেছি। যেখানেই করোনা আক্রান্ত রোগী শ্বাসকষ্টে ভুগছেন, আমরা খবর পাওয়া মাত্রই সেখানে গিয়ে অক্সিজেন সেবা দিয়ে আমাদের সাধ্যমত চেষ্টা করেছি।

তিনি বলেন, যেখানে মানুষ লাশ দাফন করতে পারছে না, অনেকে ভয়ে জানাজায় আসছে না, আমরা করোনা শুরু থেকেই তাদের পাশে থেকে আমাদের সেবা অব্যাহত রেখেছি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত