ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ভাইরাল সেই শিল্পী রেজাউলের ঝুলন্ত লাশ উদ্ধার

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ১৫ আগস্ট ২০২১, ০৩:৩২

ভাইরাল সেই শিল্পী রেজাউলের ঝুলন্ত লাশ উদ্ধার
কণ্ঠশিল্পী রেজাউল করিম। ছবি সংগৃহীত

দেশের মানুষের কাছে তিনি প্রান্তিক জনগোষ্ঠীর একজন। এলাকায়ও কিছুটা পরিচিত। এসবের ওপরে তার বড় পরিচয় ছিল তিনি একজন সংগীত শিল্পী। নাম রেজাউল করিম। তার কণ্ঠে নজরুলের গান, আধুনিক গান সম্প্রতি ভাইরাল হয়েছিলো সামাজিক যোগাযোগ মাধ্যমে। এমনকি তাকে নিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশ হয়েছিলো।

নাটোরের লালপুর থেকে বেতার শিল্পী ও দরিদ্র ভ্যানচালক রেজাউলের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১৪ আগস্ট) সন্ধ্যায় লালপুর উপজেলার কৃষ্ণরামপুর গ্রাম থেকে তার লাশ উদ্ধার করা হয়। তিনি রাজশাহীর বাঘা উপজেলার দিঘা গ্রামের বাসিন্দা।

গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর রহমান বলেন, রেজাউলের মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। তবে ময়নাতদন্ত প্রতিবেদন পেলে তার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

গত শুক্রবার রেজাউল লালপুর উপজেলার কৃষ্ণরামপুর গ্রামের নিখিল সরকারের মেয়ের বিয়ের অনুষ্ঠানে বাদ্যশিল্পী হিসেবে যান।

নিখিল সরকারের ভাইয়ের ছেলে মিঠুন সরকার বলেন, শনিবার দুপুর ১২টার দিকে রেজাউল বলেন, তার শরীর খারাপ করছে। তিনি একটু ঘুমাবেন। পরে গান করার সময় তাকে আর খুঁজে পাওয়া যায়নি। বিকেল তিনটার দিকে তাদের বাড়ির পাশের আমবাগানের একটি গাছে তার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, রেজাউল করিমের বাবা একজন যাত্রা শিল্পী ছিলেন। বাবার সঙ্গে শিশু বয়সে তিনিও অভিনয় করতেন। বাবার মৃত্যুর পর যাত্রার দুর্দিন নেমে এলে বেঁচে থাকার প্রয়োজনে রিকশা ও ভ্যান চালাতে শুরু করেন। কিন্তু সঙ্গীতকে ছাড়েননি তিনি। তার কণ্ঠে ছিল সুরের মূর্ছনা। যেখানে অনুষ্ঠান হতো সেখানেই ছুটে যেতেন রেজাউল। তিনি রাজশাহী বেতারের তালিকাভুক্ত শিল্পীও ছিলেন। কিন্তু অভাবের কারণে বেশিদূর এগোতে পারেননি রেজাউল। তিনি রিকশা ও ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। মাঝে মধ্যে বিভিন্ন অনুষ্ঠানে যন্ত্রশিল্পী হিসেব কাজ করতেন। বর্তমানে রেজাউল করিমের স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে আছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত