ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

২ কোটি ৫২ লাখ ডোজ ভ্যাকসিন দেওয়া শেষ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ আগস্ট ২০২১, ২৩:২৩  
আপডেট :
 ২৬ আগস্ট ২০২১, ২৩:৩৭

২ কোটি ৫২ লাখ ডোজ ভ্যাকসিন দেওয়া শেষ
সংগৃহীত ছবি

দেশে এ পর্যন্ত ২ কোটি ৫২ লাখ ৫৮ হাজার ৫১৯ ডোজ করোনা টিকা (ভ্যাকসিন) প্রয়োগ হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৭৮ লাখ ২৮ হাজার ৩০২ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭৪ লাখ ৩০ হাজার ২১৭ জন মানুষ।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিবৃতিতে জানানো হয়, অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ১১ লাখ ২২ হাজার ২২ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৯৫ হাজার ৬৭১ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ৯ লাখ ৯৭ হাজার ৯৯ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৩০ লাখ ৪৩ হাজার ৭২৭ ডোজ।

চীনের সিনোফার্মের টিকার প্রয়োগ ১৯ জুন থেকে শুরু হয়। দ্বিতীয় ধাপে গণটিকাদান কর্মসূচিতে টিকা গ্রহিতাদের মধ্যে পুরুষ ৬০ লাখ ৪২ হাজার ৩৮১ এবং নারী ৪৭ লাখ ৬১ হাজার ৫৩৪ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৯৪ লাখ ২১ হাজার ৬৩২ জন প্রথম ডোজ এবং ১৪ লাখ ৭৫ হাজার ৪৬৭ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৫১ লাখ ৪৭ হাজার ৭ এবং নারী ৪২ লাখ ৭৪ হাজার ৬২৫ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ৮ লাখ ৯৫ হাজার ৩৭৪ জন পুরুষ এবং নারী ৬ লাখ ৮০ হাজার ৯৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৩ কোটি ৬৮ লাখ ১৭ হাজার ৫৪৪ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এরমধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৩ কোটি ৬৩ লাখ ৯৫ হাজার ৭৩২ এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৪ লাখ ২১ হাজার ৪১২ জন নিবন্ধন করেছেন।

  • সর্বশেষ
  • পঠিত