ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

আশুলিয়ায় পোশাক কারখানা ও শ্রমিক কলোনিতে আগুন

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২১, ১২:২৬  
আপডেট :
 ০৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৩

আশুলিয়ায় পোশাক কারখানা ও শ্রমিক কলোনিতে আগুন
আগুন নিয়ন্ত্রণে কাজ করছে দমকল বাহিনীর কর্মীরা, ছবি: প্রতিনিধি।

সাভারের আশুলিয়ায় পৃথক ঘটনায় একটি পোশাক কারখানা ও এক শ্রমিক কলোনিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে ছাই হয়ে গেছে শ্রমিক কলোনির সাতটি রুম। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন অন্তত ১০ জন লোক।

রোববার ভোর রাতে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের সুবন্দী তালতলা এলাকার ওই কলোনির সাঈদ মাস্টারের বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, ভোর রাতে ওই বাড়িতে একটি রুমে হঠাৎ করে আগুন লাগে। আগুনের তীব্রতা বেশি থাকায় আরও ছয়টি রুমে আগুন ছড়িয়ে পড়ে। এতে মোট সাতটি রুম আগুনে পুড়ে যায়।

পরে খবর পেয়ে আশুলিয়ার ডিইপিজেড ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। বিদ্যুৎতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাতের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করছে দমকল বাহিনী।

অপরদিকে আশুলিয়ার ইউনিক এলাকার একটি পোশাক কারখানায় আগুন লাগে। রোববার সকাল ৮টার দিকে আশুলিয়ার জামগড়া ইউনিক এলাকার ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, সকালে বহুতল ভবনের কারখানাটির তৃতীয় তলায় আগুনের সূত্রপাত হয়। আমাদের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত