ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৫ মৃত্যু

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২১, ১০:০৩

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৫ মৃত্যু
ছবি সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় একজন এবং করোনা উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে।

সোমবার সকাল ৯টা থেকে আজ মঙ্গলবার সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে একজন মারা গেছেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা।

এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন চারজন। তাদের মধ্যে রাজশাহীর দুজন, চাঁপাইনবাবগঞ্জের একজন এবং নওগাঁর একজন রয়েছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

পরিচালক জানান, মঙ্গলবার সকাল পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪০ জন। বর্তমানে রাজশাহীর ৬৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৮ জন, নাটোরের ১৮ জন, নওগাঁর ৯ জন, পাবনার ১৪ জন, কুষ্টিয়ার ১০ জন, চুয়াডাঙ্গার দুজন, জয়পুরহাটের একজন এবং মেহেরপুরের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫০ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৮ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২২ জন। একদিনে হাসপাতাল ছেড়েছেন ১৬ জন।

এর আগে রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৩৮২ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৩ জনের।

পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১৩ দশমিক ২৫ শতাংশ, জয়পুরহাটের ৭ দশমিক ০১ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৩ দশমিক ২২ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত