ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

জবিতে ১৪৮ কোটি ৮৭ লাখ টাকার বাজেট পাস

  জবি প্রতিনিধি

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২১, ১০:২৩

জবিতে ১৪৮ কোটি ৮৭ লাখ টাকার বাজেট পাস
জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ছবি: প্রতিনিধি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২০-২১ অর্থ বছরের সংশোধিত বাজেট এবং ২০২১-২২ অর্থ বছরের মূল রাজস্ব (অনুন্নয়ন) বাজেট ও অনলাইন পরীক্ষার নীতিমালা পাস হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তর সূত্রে এ তথ্য জানা যায়। এর আগে সোমবার বিকাল ৩টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৮৫ তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সিন্ডিকেট সভায় জগন্নাথ বিশ্ববিদ্যায়ের ২০২০-২১ অর্থ বছরের সংশোধিত বাজেট ১২৮ কোটি ৬ লক্ষ ৪৫ হাজার টাকা এবং ২০২১-২২ অর্থ বছরের ১৪৮ কোটি ৮৭ লক্ষ টাকার মূল রাজস্ব (অনুন্নয়ন) বাজেট পাস হয়।

উল্লেখযোগ্য খাতের মধ্যে গবেষণা খাতে গত অর্থ বছরের (২০২০-২১ ) বাজেট ২ কোটি টাকা হতে বৃদ্ধি করে ২০২১-২২ অর্থ বছরে ৫ কোটি টাকায় উন্নীত করা হয়েছে।

এছাড়াও মূলধন অনুদান (যন্ত্রপাতি, যানবাহন, তথ্য যোগাযোগ প্রযুক্তি, অন্যান্য অনুদান) খাতে ৮ কোটি ৪৬ লক্ষ, আবর্তক অনুদান (শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের বেতন ও ভাতাদি) খাতে ৯৮ কোটি ৩৭ লক্ষ টাকা, পণ্য ও সেবা সহায়তা খাতে ৩২ কোটি ৯০ লক্ষ টাকা, পেনশন ও অবসর সুবিধা খাতে ২ কোটি ৩০ লক্ষ টাকা, অন্যান্য অনুদান খাতে ১ কোটি ৮৪ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।

এছাড়া ৮৫ তম সিন্ডিকেট সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা গ্রহণ সংক্রান্ত নীতিমালা অনুমোদিত হয়।

মঙ্গলবার অনুষদের ডিন ও বিভাগের চেয়ারম্যানদের সাথে আলোচনা সভার মাধ্যমে পরীক্ষার তারিখ ও অন্যান্য বিষয়াদি চূড়ান্ত করা হবে।

সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, অন্যান্য সদস্যবৃন্দ ও সচিব রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান উপস্থিত ছিলেন।

এছাড়াও কয়েকজন সিন্ডিকেট সদস্য অনলাইন প্লাটফরমের মাধ্যমে সিন্ডিকেট সভায় সংযুক্ত ছিলেন।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ অর্থ বছরে ১৫৭ কোটি ৮০ লাখ টাকার রাজস্ব বাজেট পাস করা হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত